ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা ক্যালেন্ডার বিতর্কে বরখাস্ত

বিএম ফারুক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৩ ৬:৫৫:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৩ ৬:৫৫:৩৮ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডার বিনা অনুমতিতে বণ্টনের দায়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার রেজিস্ট্রার প্রকৌশলী ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক চিঠিতে আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইকবাল কবীর জাহিদকে হুমকির প্রতিবাদে অনিদিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন অব্যাহত রয়েছে।

শনিবার শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক নাজমুল হাসান জানিয়েছিলেন, শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল কবীর জাহিদকে হুমকিদাতার বিচার না হওয়া পর্যন্ত তারা ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছিলেন। তারা ক্লাসে যাবেন না বলে হুমকি দিয়েছিলেন।

অধ্যাপক ইকবাল কবীর জাহিদ বলেন, আনোয়ার হোসেন বিপুল নামে এক সাবেক ছাত্রলীগ নেতা ফোনে তাকে অকথ্য ভাষা হুমকি দিয়েছেন। তিনি দেখে নেওয়ার হুমকি দিয়েছেন। এর এক দিন পরেই ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যবহার করে তার বিরুদ্ধে মিথ্যাচার করা হয়েছে।

রোববার দুপুরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ জানান, প্রশাসনের অনুমতি ছাড়া ডেস্ক ক্যালেন্ডার বিতরণের দায়ে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে এখনো তিনি চিঠি পাননি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ১২ পৃষ্ঠার ডেস্ক ক্যালেন্ডার ছেপেছে। সেই ক্যালেন্ডার স্পাইরাল বাইন্ডিং করায় একটি পাতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির মাথার কিছু অংশ কাটা পড়েছে। অন্য একটি পেজেও একই সমস্যা হয়েছে। সেই ক্যালেন্ডার কিছু সংখ্যক বিতরণও করা হয়েছে। এরপর শুরু হয় বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগ করা হয়েছে। এ নিয়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনিবার্যকারণে ডেস্ক ক্যালেন্ডার প্রত্যাহার করা হয়েছে বলে দাবি করেছে। অপর এক চিঠিতে বিনা অনুমতিতে ক্যালেন্ডার বিতরণ করায় জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।



রাইজিংবিডি/যশোর/১৩ জানুয়ারি ২০১৯/বিএম ফারুক/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge