ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

হজযাত্রীদের বিমান ভাড়া কমল ১০ হাজার টাকা

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১৭ ৭:১১:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০২ ৫:৫০:১৯ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বৃহস্পতিবার বিকেলে হজ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি এ তথ্য জানান।

মো. মাহবুব আলী বলেন, এ বছর হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার প্রতি হজযাত্রীকে বিমান ভাড়া দিতে হবে ১ লাখ ২৮ হাজার টাকা। যা গত বছরের তুলনায় কমেছে ১০ হাজার ১৯১ টাকা। গত বছর বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার টাকা। সব হজযাত্রী যাতে সুন্দরভাবে হজ করতে পারেন, সেজন্য বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে।

প্র‌তিমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, বিমান ভাড়া কমালে হজযাত্রীরা স্ব‌স্তি পাবেন। প্রধানমন্ত্রীও চান ‌সেটা। হজযাত্রীরা যাতে ভালোভাবে হজ পালন করতে পারেন, সে চেষ্টা করতে হবে। সারা দেশের হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন, সে পদক্ষেপ নেব। এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

বিমানের টিকেটের দাম কমানোর প্রসঙ্গ তুলে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি জানি, বিমান প্রতিমন্ত্রী অনেক বেশি দয়ালু এবং ভদ্র মানুষ। তিনি আমাদের দাবি রেখেছেন, তাকে এজন্য অনেক ধন্যবাদ।

তিনি বলেন, আল্লাহর মেহমানদের চোখে যেন পানি না ঝড়ে। যারা তাদের চোখে পানি ঝড়াবে তাদের চোখে আমরা রক্ত ঝড়িয়ে ছাড়ব। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি, হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকেন।

প্র‌তিমন্ত্রী ব‌লেন, আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব।

বৈঠকে দুই মন্ত্রণালয়ের সচিব, হাবের প্রতিনিধিরা উপস্থিতি ছিলেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৭ জানুয়া‌রি ২০১৯/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC