ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে নেইমার

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-৩০ ৭:০৪:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-৩০ ৮:৩৯:১৯ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : ডান পায়ের আঙ্গুলের পঞ্চম মেটাটারসাল ইনজুরির কারণে দশ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে নেইমার দ্য সিলভাকে। আর সে কারণে তিনি প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) হয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দুই লেগের একটিতেও খেলতে পারবেন না। খেলতে পারবেন না ফ্রেঞ্চ লিগ ওয়ানের বেশ কয়েকটি ম্যাচেও। আজ বুধবার বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্সের ক্লাব পিএসজি।

ফ্রেঞ্চ কাপে স্ট্রাসবার্গের বিপক্ষে খেলার সময় পায়ের আঙ্গুলের ইনজুরিতে পড়েন নেইমার। যদিও তার পায়ের ইনজুরির কোনো সার্জারি প্রয়োজন হবে না। তাতেই তিনি ১০ সপ্তাহ খেলতে পারবেন না। সার্জারি প্রয়োজন হলে সময়টা আরো বাড়তে পারত।

এক বার্তায় আজ পিএসজি জানিয়েছে, ‘বুধবার সন্ধ্যায় পিএসজি বিশ্বের সেরা সেরা মেডিকেল বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বোর্ড নিয়ে নেইমারের ইনজুরির বিষয়ে বিস্তারিত আলোচনার জন্য ওরেডো ট্রেনিং সেন্টারে বসে। বিশেষজ্ঞদের বিস্তারিত বিশ্লেষণ শেষে নেইমারের ইনজুরির চিকিৎসা কোন পদ্ধতিতে হবে সে বিষয়ে ঐক্যমতে পৌঁছানো গেছে। নেইমারের পায়ের পঞ্চম মেটাটারসাল ইনজুরির রক্ষণাত্মক চিটিৎসা করা হবে। কোনো অস্ত্রোপচার করা হবে না। বিষয়টিতে নেইমারও রাজি হয়েছে। পুরোপুরি সেরে উঠতে তার ১০ সপ্তাহ সময় লাগবে। ইনজুরি থেকে সেরে উঠতে নেইমারকে সব ধরনের সহযোগিতা দিবে পিএসজি।’

গেল বছরও ডান পায়ের পঞ্চম মেটাটারসাল ইনজুরিতে পড়েছিলেন নেইমার। এবারও সেই একই মেটাটারসাল ইনজুরিতে পড়েছেন। যদিও স্থান ভিন্ন। গেল বছর ইনজুরির কারণে মৌসুমের শেষ দিকে আর পিএসজির হয়ে খেলতে পারেননি তিনি। তবে এবার যেহেতু তার অস্ত্রোপচার প্রয়োজন হবে না, সেহেতু আশা করা যাচ্ছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজির হয়ে খেলতে পারবেন তিনি (যদি ফরাসি ক্লাবটি ম্যানইউকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিতে পারে)। তবে লিগ ওয়ানডে তিনি লায়ন ও মার্সেলির বিপক্ষের ম্যাচে খেলতে পারবেন না।

পুরোপুরি সুস্থ্য হয়ে এপ্রিলের মাঝামাঝিতে তিনি মাঠে ফিরতে পারবেন। সেহেতু আশা করা যাচ্ছে ব্রাজিলের হয়ে তিনি কোপা আমেরিকায়ও খেলতে পারবেন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge