ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চেনা রূপে ফেরার প্রত্যয় সাব্বিরের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চেনা রূপে ফেরার প্রত্যয় সাব্বিরের

ক্রীড়া প্রতিবেদক: আন্তর্জাতিক মঞ্চে চেনা রূপে ফেরার প্রত্যাশায় সাব্বির রহমান।

৫৪ ওয়ানডে খেলা সাব্বির আজ সাত ক্রিকেটারের সঙ্গে উড়াল দিয়েছেন নিউজিল্যান্ডে। আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞায় থাকলেও তার শাস্তির মেয়াদ কমিয়ে জাতীয় দলে  ঢোকানো হয়েছে। দলে তার অন্তর্ভূক্তিতে কম বিতর্ক হয়নি। নির্বাচক, অধিনায়ক, বোর্ড প্রধান; প্রত্যেকের সাব্বিরকে নিয়ে আলাদা আলাদা ব্যাখ্যা দিতে হয়েছে গণমাধ্যমে।

কিন্তু সাব্বির ছিলেন আড়ালে। বিপিএল খেলতে ব্যস্ত থাকায় তার সামনে আসার সুযোগ হয়নি। বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে নিউজিল্যান্ডের বিমান ধরার আগে বিমানবন্দরে কথা বলেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার দিকে একের পর এক ‘প্রশ্নের’ বাউন্সার। খুব সাবলীলভাবেই সামলেছেন প্রত্যেকটি। স্পষ্ট করে জানালেন, অতীত ভুলে সামনে এগিয়ে যাওয়াই এখন তার একমাত্র লক্ষ্য।

‘‘অতীতে কী হয়েছে তা নিয়ে একদম চিন্তা করছি না। অতীত অতীতই, তা কোনোদিনও ফিরে আসবে না। আমি ভবিষ্যত নিয়ে চিন্তা করছি।’’

‘‘আমার ওপর সবাই আস্থা রেখেছে। অবশ্যই সেটার প্রতিদান দেওয়ার চেষ্টা করব। সমালোচনার জবাব দেওয়ার কোনো বিষয় নেই। আমি ভালো খেলার চেষ্টা করব।’’

২০১৭ সালের শেষ দিকে ঘরোয়া ক্রিকেটে ম্যাচ চলাকালিন কিশোর পিটিয়ে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ হন সাব্বির। ওই নিষেধাজ্ঞা উঠতে না উঠতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এক সমর্থককে বাজে ভাষায় আক্রমণ করেন জাতীয় দলের এ ক্রিকেটার। ওই ঘটনায় সাব্বিরকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা দেয় বিসিবি। ছয় মাসের শাস্তি পাঁচ মাসে নামিয়ে বিসিবি সাব্বিরকে আরেকটি সুযোগ দিলেও এটাই সাব্বিরের শেষ সুযোগ। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্ট করে জানিয়েছেন, এরপর সাব্বিরের বিরুদ্ধে কোনো অভিযোগ উঠলে তাকে অজীবন ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হবে।

বিসিবি সভাপতির এমন ‘হুমকি’ বেশ গাঢ়ভাবে আমলে নিয়েছেন সাব্বির নিজেও,‘অবশ্যই এটা আমার জন্য অনেক বড় সুযোগ। হতে পারে আমার সেকেন্ড চান্স। এজন্য আমাকে সেভাবেই নিজের মানসিকতা ঠিক রাখতে হবে। চেষ্টা করব আগের সাব্বির রূপে ফিরে আসার জন্য।’

জাতীয় দলের সবশেষ নিউজিল্যান্ড সফরে ছিলেন সাব্বির। ব্যর্থতার মিছিলে থাকা সাব্বির তিন ম্যাচে করেছিলেন ১৬, ৩৮ ও ১৯ রান। এর আগে ২০১৫ বিশ্বকাপে কিউইদের সঙ্গে এক ম্যাচে করেছিলেন গুরুত্বপূর্ণ ৪০ রান। পুরো দলের মতো সাব্বিরেরও প্রত্যাশা শেষ সিরিজের ব্যর্থতা ভুলে এবার তাসমান পাড়ে জ্বলে উঠবে টিম বাংলাদেশ। আর আন্তর্জাতিক মঞ্চে নিজের ফেরার সিরিজটা ভালোভাবেই রাঙাতে চান মারকুটে ব্যাটসম্যান।




রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়