ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আরো চার সংসদীয় স্থায়ী কমিটি গঠন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো চার সংসদীয় স্থায়ী কমিটি গঠন

সংসদ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের আরো চারটি স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনে সংসদীয় কমিটিগুলোর সভাপতি ও সদস্যদের নাম প্রস্তাব করেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। পরে কণ্ঠভোটে সর্বসম্মতভাবে কমিটিগুলো পাস হয়।

প্রাক্তন প্রতিমন্ত্রী মির্জা আজমকে সভাপতি করে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মো. ইসরাফিল আলম, মোয়াজ্জেম হোসেন রতন, রণজিৎ কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী, বেগম শাহীন আখতার ও আবদুল মমিন মন্ডল।

এইচ এন আশিকুর রহমানকে পুনরায় সভাপতি করে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন, প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রাক্তন চিফ হুইপ আ স ম ফিরোজ, হাফিজুর রহমান, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, দীপঙ্কর তালুকদার ও পনির উদ্দিন আহমেদ।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সভাপতি করে বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- অ্যাডভোকেট সাহারা খাতুন, মোস্তাফিজুর রহমান ফিজার, মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, আবদুল মতিন খসরু, সেলিম আলতাফ জর্জ ও শরিফুল ইসলাম জিন্না।

ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে সভাপতি করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, শহীদুল ইসলাম, বি এম কবিরুল হক, শহীদুল ইসলাম বকুল, মাহবুবুউল আলম হানিফ, ছোট মনির ও মোহাম্মদ মোজাফফর হোসেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়