ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বেল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বেল

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ লা লিগায় নিজেদের শেষ ম্যাচে মাদ্রিদ ডার্বিতে দাপুটে জয় পেয়েছিল রিয়াল মাদ্রিদ। নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ওই জয়ের পর এবার বড় শাস্তি পেতে যাচ্ছেন রিয়াল তারকা গ্যারেথ বেল। প্রতিপক্ষের মাঠে গোলের পর বাজে উদযাপনের জন্য শাস্তির মুখে রয়েছেন ওয়েলস এ ফরোয়ার্ড।

গত সপ্তাহে অ্যাথলেটিকোর মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে রিয়ালের হয়ে তৃতীয় গোলটি পেয়েছিলেন বেল। ওই গোলের পর দর্শক গ্যালারির সামনে গিয়ে বাজেভাবে উদযাপন করেন তিনি। বেলের এমন অপেশাদার আচরণ গুরুত্বের সঙ্গে আমলে নিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। দোষী সাব্যষ্ত হলে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন তিনি।

বেলের আক্রমণাত্মক উদযাপনে অধিকতর তদন্তের জন্য স্প্যানিশ সকার ফেডারেশনস কম্পিটিশন কমিটির দ্বারস্থ হয়েছে লা লিগা গভর্নিংবডি। লা লিগার পক্ষ থেকে জানানো হয়েছে তদন্ত শেষে বেলের শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নেবে সংস্থাটি।

অ্যাথলেটিকোর মাঠে গোলের পর দর্শক গ্যালারির কাছে ছুঁটে যান বেল। দুই হাত কপালের সামনে নিয়ে ভাজ করে দর্শকদের উদ্দেশ্য আঙুল তাক করে অন্যদিকে মুখ ঘুরিয়ে বাজেভাবে উদযাপন করেন তিনি। মধ্যমা ভাজ করে এই ধরনের উদযাপন স্প্যানিশ দর্শকদের জন্য খুবই অশ্লীল ও অপমানজনক। তার এমন আক্রমণাত্মক উদযাপনের জন্য অধিকতর তদন্তে নেমেছেন স্প্যানিশ সকার ফেডারেশনস কম্পিটিশন কমিটি। সেখানে দোষী সাব্যস্ত হলে ৪ থেকে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন রিয়ালের এ তারকা খেলোয়াড়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়