ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফাল্গুনে রাজধানীতে বৃষ্টি, জনগণের ভোগান্তি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৪, ১৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাল্গুনে রাজধানীতে বৃষ্টি, জনগণের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক : শীত শেষে মাত্র শুরু হয়েছে ঋতুরাজ বসন্ত। ফাল্গুনের পঞ্চম দিন আজ। পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার ভোর থেকেই রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। হঠাৎ এই বৃষ্টিতে ভোগান্তিতে পড়তে হয়েছে রাজধানীবাসীকে।

ভোগান্তিতে পড়েছে সকালে স্কুল-কলেজে যাওয়া শিক্ষার্থীরা। বৃষ্টির কারণে যানবাহন কমে যাওয়ায় অনেকেই নির্ধারিত সময়ে অফিসে পৌছাতে পারেননি। বৃষ্টিতে রাজধানীর বেশ কয়েকটি সড়কে এবং অলিগলিতে পানি জমে যায়। এতে চরম দুর্ভোগে পড়েন পথচারীরা।

ভোর ৬টা থেকেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। এরপর সাড়ে ৭টার দিকে শুরু হয় বৃষ্টি। বৃষ্টি আর বিদ্যুৎ চমকানোতে কেঁপে ওঠে ঢাকার আকাশ। পরে কিছুক্ষণ বন্ধের পর আবার শুরু হয় বৃষ্টি। প্রথম দফায় মুষলধারে প্রায় ২০ মিনিটের মতো বৃষ্টি হয়। পরে কিছুক্ষণের জন্য বৃষ্টি থেমে গিয়ে আবারো বাড়তে থাকে।

গতকাল শনিবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বেশিরভাগ এলাকাতেই আজ বৃষ্টি হবে। বৃষ্টির কারণে দিনের তাপমাত্রাও কমে যাবে খানিকটা। আগামী ২৪ ঘণ্টায় লঘুচাপের প্রভাবে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে আজ রোববার আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপ-হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘণ্টা বা ৩ দিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।




রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়