ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাঙালি জাতির গর্ব ওয়াজেদ মিয়া

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ২২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাঙালি জাতির গর্ব ওয়াজেদ মিয়া

নিজস্ব প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ড. এম  এ ওয়াজেদ মিয়া বাঙালি জাতির গর্ব। আলোকিত মানুষ। তিনি আজীবন মানবতার কল্যাণে কাজ করেছেন।

শুক্রবার পীরগঞ্জের ফতেপুরে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস আয়োজিত অগ্রাধিকারমূলক পানি সরবরাহ প্রকল্পের আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে নলকূপ বিতরণের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, ১৯৭৫ পরবর্তী সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে দেখাশুনা, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সংরক্ষণ এবং বিস্তারে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। তিনি একজন নির্লোভ, নিরহংকার ও মানবিক গুণাবলিতে উজ্জীবিত পরিশুদ্ধ মানুষ ছিলেন।

এ প্রজন্মের শিক্ষার্থীদের কাছে এমএ ওয়াজেদ মিয়ার জীবন ও কর্ম সম্পর্কে পরিচিত করতে বিজ্ঞান মেলা আয়োজনসহ উদ্ভাবনী কর্মসূচি গ্রহণের জন্য আহ্বান জানান তিনি।

স্পিকার বলেন, ওয়াজেদ মিয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য উত্তরসূরি সজিব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম কারিগর। তথ্য প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে তিনি অবদান রেখে যাচ্ছেন।

স্পিকার বলেন, নিরাপদ সুপেয় পানি জীবন ধারনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে কারণে সরকার জনগণকে সুপেয় পানি সরবরাহের উদ্যোগ নিয়েছে। পর্যায়ক্রমে সকলের জন্য সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর বলেও তিনি উল্লেখ করেন।



পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টিএমএ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পৌর মেয়র আবু সালেহ তাজিমুল ইসলাম শামীম বক্তব্য রাখেন।

এছাড়া রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শুকিরিয়া পারভিন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, এমএ ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছায়াদত হোসেন বকুল, রংপুর জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি এ সময় উপস্থিত ছিলেন।

পরে তিনি এ প্রকল্পের আওতায় ৪০৮টি নলকূপ বিতরণের শুভ উদ্বোধন করেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে এম এ ওয়াজেদ মিয়ার রুহের মাগফিরাত কামনা ও চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়