ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গন্তব্যে যেতে দুর্ভোগ

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গন্তব্যে যেতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : সু-প্রভাত বাসচাপায় আবরার আহমেদ চৌধুরী নামে এক শিক্ষার্থী নিহতের ঘটনায় ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় রাস্তা বন্ধ করে অবরোধ করছেন শিক্ষার্থীরা।

অবরোধের কারণে এই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গন্তব্যে পৌঁছাতে তাই বাধ্য হয়েই পায়ে হেঁটে যেতে হচ্ছে সাধারণ মানুষকে। এতে সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে। তবে সীমিত আকারে ওই এলাকায় রিকশা ও রাইড শেয়ারিং বাইক চলছে। অবরোধ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিক্ষার্থীদের অবরোধে কারণে রামপুরা-মালিবাগের দিক আসা গণপরিবহনসহ সকল যানবাহন নতুন বাজার এলাকা থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। অন্যদিকে উত্তরা, বিমানবন্দর, খিলক্ষেতের দিক থেকে আসা যানবাহনগুলো কুড়িল বিশ্বরোড থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

নতুন বাজার থেকে রামপুরা সড়কে এবং কুড়িল বিশ্বরোড থেকে খিলক্ষেতের রাস্তায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। বসুন্ধরা এলাকায় পুরো যান চলাচল বন্ধ রয়েছে। যার ফলে সাধারণ মানুষকে বাধ্য হয়েই পায়ে হেঁটে এই পথ দিয়ে চলাচল করতে হচ্ছে। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। কিছুটা পথ পায়ে হেঁটে, কিছুটা রিকশায় করে চলাচল করছেন পথচারীরা। তবে ভোগান্তির শিকার হলেও পথচারীরা বলছেন, আমাদের কষ্ট হলেও আমরা চাই সড়ক নিরাপদ হোক।

আফরাজুর রহমান নামের একজন পথচারী জানান, ‘আমি ব্যক্তিগত কাজে উত্তরা থেকে মালিবাগ যাচ্ছিলাম। কিন্তু ছাত্রদের আন্দোলনের কারণে বাস বন্ধ করে দিলে আমি কুড়িল বিশ্বরোড থেকে হেঁটে এসেছি। বাসসহ সব যানবাহন বন্ধ থাকায় নতুন বাজার পর্যন্ত হেঁটে যাব। সেখান থেকে বাস চলাচল করছে।’



আবু কাউসার নামে একজন বলেন, ‘ছাত্রদের আন্দোলনে বাস বন্ধ থাকায় আমাদের মতো সাধারণ পথচারীদের ভোগান্তি হচ্ছে। তবুও আমরা চাই সড়ক নিরাপদ হোক। ছাত্র আন্দোলনের মাধ্যমে সড়কে শৃঙ্খলা ফিরে আসুক।’

এদিকে যমুনা ফিউচার পার্কের পরে রিকশা ও রাইড শেয়ারিং বাইক চলছে। তবে সেখানে যাত্রীদের কাছ থেকে রিকশা চালকেরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলে অভিযোগ করা হচ্ছে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত বাসচাপায় মারা যান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী। তিনি ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আরাফাত আহমেদের বড় ছেলে।

সড়কের শৃঙ্খলা রক্ষায় রাজধানীতে রোববার (১৭ মার্চ) থেকে শুরু হয়েছে পঞ্চমবারের মতো ট্রাফিক সপ্তাহ। ট্রাফিক সপ্তাহের মধ্যেই বাসচাপায় এক শিক্ষার্থী প্রাণ হারাল। এর আগে গত বছর জাবালে নূর পরিবহন বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এরপর থেকে নিরাপদ সড়কের দাবি জোরাল হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়