ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাঘাইছড়ির ঘটনায় মাহবুব তালুকদারের নিন্দা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাঘাইছড়ির ঘটনায় মাহবুব তালুকদারের নিন্দা

নিজস্ব প্রতিবেদক : পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচনের দিন রাঙামাটির বাঘাইছড়িতে হতাহতের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

মঙ্গলবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে লিখিত বক্তব্য তিনি এই নিন্দা জানান।

মাহাবুব তালুকদার বলেন, গতকাল পার্বত্য চট্টগ্রামের বাঘাইছড়িতে যা ঘটেছে, বাংলাদেশ নির্বাচন কমিশনের ৪৮ বছরের ইতিহাসে তা সবচেয়ে মর্মান্তিক ও শোকাবহ ঘটনা। এই কাপুরোষিত আক্রমণ ও নিরাপরাধ মানুষ হত্যার বিষয়ে নিন্দা জানাবার ভাষা আমার জানা নেই। এহেন অমানবিক বর্বরোচিত হামলায় যে ৭ জন নিহত হয়েছেন, আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। যারা আহত হয়েছেন তারা ঢাকা ও চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আমি তাদের দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করি। একই সঙ্গে আমি নিহত ও আহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

তিনি বলেন, আজ সকালে আমি ঢাকা সিএমএইচে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেই। সেখানে মোট ৭ জন চিকিৎসাধীন আছেন। তিন জনের অপারেশন হয়েছে। অন্যদেরও অপারেশন করা হবে। একজন সিসিইউতে রয়েছেন। সিএমএইচের ডাক্তারদের সঙ্গে কথা বলে ধারণা হয়েছে, আহতদের আরোগ্য করার জন্য সাধ্যানুযায়ী চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নির্বাচন কমিশনার ড. মো. রফিকুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরীও পরে সিএমএইচ পরিদর্শন করেন।

তিনি আরো বলেন, সাংবাদিকেরা উল্লিখিত ঘটনা সম্পর্কে আমাকে তিনটি প্রশ্ন করেছেন। প্রশ্নগুলো হলো; এ ঘটনার কারণ কী? এ ঘটনার ব্যর্থতার দায় কার? কারা এ ঘটনা ঘটিয়েছে? আমি মনে করি তাৎক্ষণিকভাবে এসব প্রশ্নের উত্তর দেওয়া সমীচীন নয়। ঘটনাটি সম্পর্কে তদন্ত করে এর কারণ ও দায়-দায়িত্ব নিরুপন করা হবে। প্রকৃত ঘটনা উদঘাটনের পূর্বে যেকোনো বক্তব্য তদন্তকার্যকে ব্যাহত ও বিভ্রান্ত করতে পারে।

সাংবাদিকরা আরো জানতে চেয়েছেন, এ বিষয়ে কমিশন কী ব্যবস্থা নেবে? কমিশনতো অবশ্যই ব্যবস্থা নেবে। প্রধান নির্বাচন কমিশনার এ ঘটনা সম্পর্কে বিশদ জানতে ও আহতদের দেখতে আজ সকালে চট্টগ্রাম গেছেন।

তিনি চট্টগ্রাম থেকে ফিরে এলে কমিশনের সকল সদস্য আলোচনা করে করণীয় সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়