ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘প্রাথমিক শিক্ষকদের বেতন নিয়ে কোনো প্রস্তাব যায়নি’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রাথমিক শিক্ষকদের বেতন নিয়ে কোনো প্রস্তাব যায়নি’

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল উন্নীতকরণের কোনো প্রস্তাব পাঠানো হয়নি জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ে। তবে বেতন বৈষম্য নিরসনের এ বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, বেশকিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণের বিষয়ে প্রস্তাব পাঠানো হয়েছে অর্থ মন্ত্রণালয়ে। কিন্তু প্রকৃত অর্থে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বেতন স্কেল উন্নীতকরণের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে কোনো ধরনের প্রস্তাব পাঠানো হয়নি জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগে।

উপসিচব মনোয়ারা ইশরাত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে উল্লেখিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্যের বিষয়টি ন্যায্যতার ভিত্তিতে আলোচনা চলছে। এ বিষয়ে ন্যায়সঙ্গত ও গ্রহণযোগ্য প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় বা অর্থ বিভাগে পাঠানো হবে।

এছাড়া বলা হয়, বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত এরকম তথ্যে বিভ্রান্ত না হয়ে বিদ্যালয়ের প্রাত্যহিক পাঠদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য শিক্ষকদের অনুরোধ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়