ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘মানসম্মত শিক্ষার বিকল্প নেই’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মানসম্মত শিক্ষার বিকল্প নেই’

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ আকরাম-আল-হোসেন বলেছেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ এবং শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে বাস্তবমুখী সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালায় তিনি এ কথা বলেন।

নির্বাচনী ইশতেহার অনুযায়ী মন্ত্রণালয়ের কাজকে ৬টি ভাগে ভাগ করা হয়। মানসম্মত শিক্ষা নিশ্চিত করা, ঝরে পড়ার হার কমানো, প্রশ্নপত্র ফাঁস রোধ, একীভূত শিক্ষা নিশ্চিতকরণ, নিরক্ষরতা দূরীকরণ এবং উপবৃত্তি ও স্কুল ফিডিং এবং অন্যান্য কাজের আগামী পাঁচ বছরের পরিকল্পনা নিয়ে গ্রুপ ডিসকাশন অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক জানান, সরকার আগামী পাঁচ বছরে ২ কোটি ৫০ লাখ জনগোষ্ঠীকে নিরক্ষর মুক্ত করতে চায়। এর জন্য ইউনিয়ন পর্যায় পর্যন্ত স্থায়ী লার্নিং সেন্টার তৈরির কাজ চলমান রয়েছে। এছাড়া উপানুষ্ঠানিক শিক্ষা নিশ্চিতকরণে তৃণমূল পর্যায়ে গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃত্ববৃন্দ এবং সাংবাদিক সমাজকে সম্পৃক্ত করা হচ্ছে।

কর্মশালায় কর্মপরিকল্পনা উপস্থাপন করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম মোঃ হাসিবুল আলম। মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তরসমূহের মহাপরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়