ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রেমের অপরাধে ১৯ দিন শিকলবন্দি, অতঃপর উদ্ধার

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৪ ৪:৩২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৪ ৪:৩২:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : পুলিশের হস্তক্ষেপে শিকলবন্দি অবস্থা থেকে ১৯ দিন পর মুক্তি পেল এনামুল হক মানিক। প্রেম করার অপরাধে তার বাবা ঘরে পায়ে শিকল বেঁধে দরজায় তালা দিয়ে রেখেছিলেন তাকে।

রংপুরের পীরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের গন্ধর্নপুর গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ছেলের বাবা ও ভাইকে থানায় এ নিয়ে এসেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামের কৃষক রফিকুল ইসলামের ছেলে এনামুল হক মানিক পীরগঞ্জের শাহ আব্দুর রউফ কলেজের এইচএসসি’র ছাত্র। মানিকের সঙ্গে বাড়ির পাশের এসএসসি পরীক্ষার্থী এক মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি মানিকের পরিবার মেনে নিতে পারেনি।

প্রেম করার অপরাধে গত ৫ মার্চ থেকে মানিকের বাম পায়ে শিকল দিয়ে ঘরে তালাবদ্ধ করে রাখা হয়। খাওয়াসহ সব কাজ ঘরের মধ্যে সারতে হতো তাকে। এই অমানবিক বিষয়টি জানাজানি হলে রোববার দুপুরে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে মানিককে উদ্ধার করে।

মানিকের বড় ভাইয়ের স্ত্রী লীনা বেগম জানান, প্রেমঘটিত কারণে তার শ্বশুর  মানিককে পায়ে শিকল দিয়ে বেঁধে ঘরে তালাবদ্ধ করে রেখেছিলেন। পুলিশ এসে মানিককে উদ্ধার করেছে। 

ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলাম জানান, বাড়ির পাশের এক মেয়ের সঙ্গে মানিকের প্রেম আছে। মেয়েটি বিয়ের দাবিতে একদিন মানিকের বাসায় আসে। এ নিয়ে তিনি দুই পরিবারের মধ্যে আলোচনা করেছেন, যাতে ওদের দুইজনের বিয়ে হয়। কিন্তু ছেলের বাবা বিষয়টি মেনে নিতে পারেননি। তাই অবাধ্য ছেলেকে শিকল দিয়ে আটকে রেখেছিলেন।  

পীরগঞ্জ থানার ওসি সরেশ চন্দ্র জানান, খবর পাওয়ার পর পুলিশ পাঠিয়ে ছেলেটিকে উদ্ধার করেছেন। জিজ্ঞাসাবাদের জন্য ছেলের বাবা ও ভাইকে থানায় নিয়ে এসেছেন।



রাইজিংবিডি/রংপুর/২৪ মার্চ ২০১৯/নজরুল মৃধা/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge