ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জলিলের আদমশুমারি’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৪ ৪:৪৭:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৪ ৪:৪৭:২২ পিএম

বিনোদন ডেস্ক : হনুলুলু থেকে আসা এনজিও কর্মী জলিল। বাড়ি বাড়ি গিয়ে মানুষদের নাম লেখে নেন তিনি। কার কতজন সন্তান, বুড়ো-বুড়ি আছে কি না, বয়স কত, আরো কত কি! জলিলের সঙ্গে সহকারী হিসেবে আছে বাবুল। সাড়ে চার ফুট উচ্চতার বাবুল সবসময় কোট-টাই পরে থাকে। মাঝে মাঝে ইংরেজিতেও দু’চার লাইন কথা বলার চেষ্টা করে। জলিল-বাবুলের থাকার জায়গা হয় গ্রামের চেয়ারম্যানের বাড়িতে।

এই চিত্রকল্পের মাধ্যমে স্বাভাবিকভাবে ভেসে ওঠে গ্রাম বাংলার আদমশুমারির কথা। এবার সেই গল্প ‘জলিলের আদমশুমারি’ টেলিফিল্মে তুলে আনছেন নাট্যকার-নির্মাতা হিমু আকরাম। এতে জলিল চরিত্রে অভিনয় করছেন ইরফান সাজ্জাদ। বাবুল চরিত্রে রয়েছেন হুমায়ুন সাধু। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—প্রিয়া আমান, পায়েল, মাসুদ রানা মিঠু, কাজী উজ্জ্বল, শরিফুল প্রমুখ।

পরিচালক হিমু আকরাম বলেন, ‘এক কথায় আমাদের ফেলে আসা জীবনের গল্প এটি। ছোটবেলায় বাড়িতে বাড়িতে মানুষ গণনা করতে আসত এনজিওর লোকেরা। সেই গল্পের প্লট নিয়েই জলিলের আদমশুমারি নির্মাণ করছি। তবে গল্পের শেষে অন্যরকম কিছু হবে, যা নাটকীয়তায় ভরা।’

চরিত্র প্রসঙ্গে ইরফান সাজ্জাদ বলেন, ‘এখানে আমি জলিল চরিত্রে অভিনয় করছি। বিদেশি এনজিও থেকে আসি। আমার সহকারী হুমায়ূন সাধু। গ্রামের বাড়ি বাড়ি গিয়ে আদমশুমারির কাজ করা, চেয়ারম্যানের মেয়ের সঙ্গে প্রেম, সহকারী বাবুলের সঙ্গে ঝগড়া—সব মিলিয়ে চরিত্রটি বেশ মজার। যদিও এই টেলিফিল্মের শেষ দিকে দর্শকরা অন্য একটি গল্প পাবেন, যেটা কখনো ভাবেননি।’

ঢাকার অদূরে পুবাইলের বিভিন্ন স্থানে আজ টেলিফিল্মটির শুটিং শুরু হয়েছে। বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ে ‘জলিলের আদমশুমারি’ প্রচার হবে বলেও জানান পরিচালক হিমু আকরাম।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৯/শান্ত/মারুফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge