ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অবিশ্বাস্য রাসেলে সাকিবদের হার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ২৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবিশ্বাস্য রাসেলে সাকিবদের হার

ফেরার ম্যাচে প্রথম ওভারে উইকেট পেলেও জয় পাননি সাকিব আল হাসান

ক্রীড়া ডেস্ক : জন্মদিনে ক্রিকেটে ফিরলেন। পেলেন ইডেন গার্ডেনে ম্যাচ শুরুর ঘণ্টা বাজানোর সম্মান। তবে ফেরাটা সুখকর হলো না সাকিব আল হাসানের।

আন্দ্রে রাসেলের অবিশ্বাস্য ব্যাটিংয়ে এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে আজ কলকাতা নাইট রাইডার্সের কাছে ৬ উইকেটে হেরেছে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ।

কলকাতায় আগে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ৫৩ বলে ৮৫ রানের সুবাদে ৩ উইকেটে ১৮১ রান করেছিল হায়দরাবাদ। রাসেলের ১৯ বলে অপরাজিত ৪৯ রানের বিধ্বংসী ইনিংসে কলকাতা সেটি পেরিয়ে যায় ২ বল বাকি থাকতে।

গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোটে বাংলাদেশের হয়ে তিনি নিউজিল্যান্ড সফরে খেলতে পারেননি। চোট কাটিয়ে আইপিএল দিয়েই দেড় মাস পর মাঠে ফেরেন আজ ৩২ বছর পূর্ণ করা সাকিব।

দ্বিতীয় ওভারেই সাকিবকে আক্রমণে এনেছিলেন হায়দরাবাদ অধিনায়ক ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় বলে বাঁহাতি স্পিনারকে ছক্কা হাঁকান ক্রিস লিন। পরের তিন বলে রানই নিতে পারেননি অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।



শেষ বলে লিনকে আউট করে প্রতিশোধ নেন সাকিব। ছক্কা হাঁকাতে গিয়ে বল আকাশে তোলেন ডানহাতি ব্যাটসম্যান। কাভারে সহজ ক্যাচ নিতে ভুল করেননি রশিদ খান।

পাওয়ার প্লের শেষ ওভারে বোলিংয়ে ফিরে সাকিব খরচ করেন ৭ রান। ১১তম ওভারে আবার বোলিংয়ে এসে একটু বেশি খরুচে ছিলেন তিনি। তখন উইকেটে জমে যাওয়া দুই ব্যাটসম্যান নিতিশ রানা ও রবিন উথাপ্পা সাকিবের তৃতীয় ওভারে দুই ছক্কায় তোলেন ১৫ রান।

ফ্লাডলাইট বিভ্রাটে ১৩ মিনিট খেলা বন্ধ থাকা ম্যাচে শেষ ৩ ওভারে জয়ের জন্য কলকাতার দরকার ছিল ৫৩ রান। রাসেলের তাণ্ডব শুরু এরপরই। ১৮তম ওভারে সিদ্ধার্থ কৌলকে রাসেলের দুই ছক্কা ও এক চারে আসে ১৯ রান। পরের ওভারে ভুবনেশ্বরকে দুটি করে চার ও ছক্কায় রাসেল তোলেন ২১ রান।

শেষ ওভারে ১৩ রানের সমীকরণে বোলিংয়ে এসেছিলেন সাকিব। একটি ওয়াইডের পর রাসেল নেন সিঙ্গেল। হায়দরাবাদ শিবিরে তখন খানিকটা আশাও জেগেছিল। কিন্তু পরের বলে ছক্কা হাঁকান শুবমান গিল। এক বল পর আরেকটি ছক্কায় কলকাতার রোমাঞ্চকর জয়ও নিশ্চিত করেন তিনিই।

মুখোমুখি প্রথম ৭ বলে রাসেল করেছিলেন ৯ রান। ক্যারিবীয় ব্যাটসম্যান পরের ১২ বলে করেন ৪০! ১৯ বলে সমান ৪টি করে চার ও ছক্কায় অপরাজিত ৪৯ রান করে কলকাতার জয়ের নায়ক তিনিই। রানার ৪৭ বলে ৬৮ রানের অবদানও কম নয়। ব্যাটিংয়ের সুযোগ না পাওয়া সাকিব ৩ ওভার ৪ বলে ৪২ রানে নেন একটি উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়