ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নুরুল-গুনারত্নের পর সালাউদ্দিন-খালেদে শেখ জামালের জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নুরুল-গুনারত্নের পর সালাউদ্দিন-খালেদে শেখ জামালের জয়

ক্রীড়া প্রতিবেদক : মিডল অর্ডারে নুরুল হাসান সোহান ও আসেলা গুনারত্নের দারুণ দুটি ইনিংস শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে এনে দিয়েছিল লড়াকু পুঁজি। গুনারত্নে পরে বোলিংয়েও নিলেন ২ উইকেট। অসাধারণ বোলিং করলেন খালেদ আহমেদ ও সালাউদ্দিন শাকিল। তাতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে দারুণ এক জয় পেল শেখ জামাল।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচটি ৪৩ রানে জিতেছে শেখ জামাল। আগে ব্যাট করতে নেমে শেখ জামাল ৬ উইকেটে করেছিল ২৭৭ রান। জবাবে তিন ওভার বাকি থাকতে ২৩৪ রানে অলআউট হয়ে যায় গাজী গ্রুপ।

ষষ্ঠ ম্যাচে এটি শেখ জামালের তৃতীয় জয়। সমান ম্যাচে গাজী গ্রুপের চতুর্থ হার।

সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৭ রানেই ইমতিয়াজ হোসেনের উইকেট হারিয়েছিল শেখ জামাল। দ্বিতীয় উইকেটে ফারদিন হাসান ও তানভীর হায়দার যোগ করেন ৫৫ রান।

ফারদিন ৭০ বলে ৮ চারে ৪৬ করে ফিরলে ভাঙে জুটি। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি তানভীর (৩৬ বলে ১৯) ও নাসির হোসেন  (৩০ বলে ২৩)। তখন ৩০ ওভারে ৪ উইকেট হারিয়ে শেখ জামালের সংগ্রহ মাত্র ১৩১ রান।

এরপরই পঞ্চম উইকেটে ১২১ রানের দারুণ এক জুটি গড়েন অধিনায়ক নুরুল ও শ্রীলঙ্কান ব্যাটসম্যান গুনারত্নে। তাতে দলের স্কোরও পেরিয়ে যায় আড়াই শ। গুনারত্নে ৬৫ বলে ৭ চার ও ২ ছক্কায় ৭৯ রান করে ফিরলে ভাঙে জুটি। নুরুল শেষ পর্যন্ত ৮১ বলে ৮ চার ও এক ছক্কায় ৮১ রানে অপরাজিত ছিলেন। জিয়াউর রহমান ৫ ও এনামুল হক করেন অপরাজিত ১০ রান।

৯ ওভারে ৩৭ রানে ৩ উইকেট নিয়ে গাজী গ্রুপের সেরা বোলার পারভেজ রসুল। মেহেদী হাসান, কামরুল ইসলাম রাব্বী ও মাইশুকুর রহমান নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ৩৩ রানের মধ্যেই দুই ওপেনার ইমরুল কায়েস (১৫) ও রনি তালুকদারকে (৮) হারায় গাজী গ্রুপ। একটা পর্যায়ে ৪৭ রানেই ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছিল তারা।

ষষ্ঠ উইকেটে তৌহিদ তারেকের (২৭) সঙ্গে ৫৭ ও সপ্তম উইকেটে মেহেদী হাসানের সঙ্গে ৮৯ রানের দুটি জুটিতে দলকে টেনে তোলেন শামসুর। অভিজ্ঞ এই ব্যাটসম্যান যতক্ষণ উইকেটে ছিলেন, গাজী গ্রুপের আশাও টিকে ছিল।

কিন্তু দলীয় ১৯৩ রানে শামসুর সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরার পরই ম্যাচ থেকে ছিটকে যায় গাজী গ্রুপ। ৮৬ বলে ৫ চার ২ ছক্কায় ৮১ রান করেন শামসুর। মেহেদীর ৬৬ বলে ৭ চারে ৬০ রানের ইনিংস গাজী গ্রুপের পরাজয়ের ব্যবধানই কমায় শুধু।

খালেদ ও সালাউদ্দিন দুজনই নেন ৩টি করে উইকেট। খালেদ ৮ ওভারে ৩১ ও সালাউদ্দিন ৯ ওভারে দেন ৪৭ রান। ১০ ওভারে ৫০ রানে ২ উইকেট নেন গুনারত্নে। এর আগে ব্যাটিংয়ে ফিফটির জন্য ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়