ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রভোস্ট কমিটির বক্তব্য প্রত্যাহার দাবি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রভোস্ট কমিটির বক্তব্য প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু নির্বাচনে স্বেচ্ছা-পর্যবেক্ষক শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কমিটি যে বক্তব্য দিয়েছে, সেটি প্রত্যাহারের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

সোমবার বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ১১ মার্চ ডাকসু নির্বাচনে কি ঘটেছে সবাই দেখেছেন। স্বেচ্ছা-পর্যবেক্ষক শিক্ষকরাও নির্বাচন সুষ্ঠু হয়নি এই মর্মে বিবৃতি দিয়েছেন। কিন্তু গত ১৮ মার্চ প্রভোস্ট কমিটির মিটিংয়ে বিভিন্ন হলের প্রভোস্টরা দাবি করেন নির্বাচন সুষ্ঠু হয়েছে এবং যে শিক্ষকরা নির্বাচন সুষ্ঠু হয়নি বলছেন তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। প্রভোস্ট কমিটির এ ধরনের বক্তব্যের প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করেন বক্তারা এবং অবিলম্বে বক্তব্য প্রত্যাহারের দাবি জানান।

ঢাবির সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সহ-সভাপতি সাদেকুল ইসলাম সাদিক বলেন, যারা ছাত্রদের পক্ষে কথা বলেন তাদের ক্ষেত্রেই বলা হয় পরিস্থিতি অস্থিতিশীল করার কথা। কিন্তু এই শিক্ষকরাই সব সময় ছাত্রদের পাশে থেকেছেন। বরং এই শিক্ষকদের বিরুদ্ধে এভাবে বলাটাই ষড়যন্ত্র এবং এর মধ্য দিয়ে প্রশাসনের দলীয় পক্ষপাতিত্বমূলক আচরণ প্রকাশ পায়।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আমজাদ হোসেন, সভাপতিত্বে ছিলেন সাদেকুল ইসলাম সাদিক এবং সঞ্চালনায় ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাবি শাখার সাধারণ সম্পাদক প্রগতি বর্মণ তমা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়