ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আঁধারে মোমের আলো জ্বেলে শহীদদের স্মরণ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩১, ২৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আঁধারে মোমের আলো জ্বেলে শহীদদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : গণহত্যা দিবসে রাতের আঁধরে সম্মিলিত মোমের আলো জ্বালিয়ে শহীদদের স্মরণ করেছে চট্টগ্রামের বিভিন্ন সংস্থা, সংগঠন এবং সাধারণ মানুষ।

নগরীর বিভিন্ন পয়েন্টে সোমবার রাতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচীতে অংশ নিয়েছে সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থা, সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং সর্বস্তরের সাধারণ মানুষ।

চট্টগ্রামে এই দিবসের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিলো চট্টগ্রামের ফয়’স লেক এলাকার বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, ব্ল্যাকআউট, আলোচনা সভা এবং মুক্তিযোদ্ধা সম্মাননা ইত্যাদি।

গণহত্যা দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে ফয়’স লেকের বধ্যভূমিতে পুষ্পস্তব অর্পন করেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

এ সময় কর্পোরেশনের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবিদা আজাদ, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবু শাহেদ চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া নগরীর নগর ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে চসিক।



চট্টগ্রাম জেলা প্রশাসন এবং চট্টগ্রাম মহানগর পুলিশের উদ্যোগে পালন করা হয় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী। নগরীর দামপাড়া পুলিশ লাইন এলাকায় কর্মসূচীতে নেতৃত্ব দেন চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

এ সময় পুলিশের ৩ হাজার পুলিশ সদস্য মোমবাতি হাতে কর্মসূচীতে অংশ নেন। উপস্থিত ছিলেন নগর পুলিশের বিভিন্ন বিভাগের দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত কমিশনার, উপ-কমিশনার, অতিরিক্ত উপ-কমিশনার, বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।

জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, পু্লেিশর চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনসহ প্রশাসের বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তারা।




রাইজিংবিডি/চট্টগ্রাম/২৬ মার্চ ২০১৯/রেজাউল/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়