ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বঙ্গবন্ধু মেডিক্যালের উপাচার্যের নেতৃত্বে স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৬, ২৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু মেডিক্যালের উপাচার্যের নেতৃত্বে স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি

ছবি : আরিফ সাওন

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের সকল উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, সকল ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, সকল পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, অফিস প্রধানগণ, শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীরা।

জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোকসজ্জা, বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে রোগীদের উন্নতমানের খাবার পরিবেশনের কর্মসূচি গ্রহণ করেছে বঙ্গবন্ধু মেডিক্যাল।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ৬টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৬টা ৩০ মিনিটে বি ব্লকের নিচে বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াসহ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা.  সৈয়দ মোজাফফর আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. জিল্লুর রহমান ভূঁইয়া, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক, পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবদুস সোবহান, সেবা তত্ত্বাবধায়ক শান্তনা রানী দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর ম্যূরালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর পর সকাল ৯টায় জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, মার্চ স্বাধীনতার মাস। এই মার্চ মাসে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছেন, এ মাসেই বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস। মহান স্বাধীনতা দিবসে আমাদের শপথ হবে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়া।

২৫ মার্চ গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতির জন্য আন্তর্জাতিক মহলের প্রতি জোর দাবি জানান তিনি।  

উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, বাংলাদেশের অগ্রযাত্রার বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র বিদ্যমান রয়েছে। মহান মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থেকে সতর্কতার সাথে স্বাধীনতাবিরোধী অপশক্তিকে মোকাবিলার মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৯/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়