ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্বাধীনতা দিবসে পথশিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৬ ১:৩৬:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৬ ৯:০৮:৫৮ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা জাদুঘরের সামনে মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পথশিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ‘পলিটিক্যাল সায়েন্স ক্লাব’ এ প্রতিযোগিতার আয়োজন করে।

পলিটিক্যাল সায়েন্স ক্লাবের আহ্বায়ক ও সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান অর্ণব বলেন, ‘স্বাধীনতা দিবস উপলক্ষে ১৫ থেকে ২০ জন পথশিশুকে নিয়ে আমরা চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছি। আমাদের উদ্দেশ্য হচ্ছে স্বাধীনতা সম্পর্কে পথশিশুদের ধারণা দেওয়া এবং শিক্ষা সম্পর্কে তাদের আগ্রহী করে তোলা। ক্লাবের সদস্যরা শিশুদের স্বাধীনতা সম্পর্কে ধারণা দিয়েছে এবং এ বিষয়ে শিশুদের ছবি আঁকতে উৎসাহিত করেছে। আমরা দেখেছি, তারা জাতীয় পতাকা, স্মৃতিসৌধসহ বিভিন্ন বিষয়ে ছবি এঁকেছে। অনেকে চমৎকার ছবি এঁকেছে। সুযোগ পেলে পথশিশুরাও নিজেদের মেলে ধরতে সক্ষম।’
 


মেহেদী হাসান অর্ণব জানান, পলিটিক্যাল সায়েন্স ক্লাবের সদস্য পাঁচ শতাধিক। ক্লাবের সদস্যদের চাঁদায় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশুদের খাবার ও শিক্ষা উপকরণ দেওয়া হয়।

এ সময় ক্লাবের সদস্য ইডেন কলেজ, তিতুমীর কলেজ, ঢাকা কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৯/ইয়ামিন/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge