ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘দৌড়াবে চট্টগ্রাম, দেখবে বিশ্ব’- শিরোনামে প্রথম ম্যারাথন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দৌড়াবে চট্টগ্রাম, দেখবে বিশ্ব’- শিরোনামে প্রথম ম্যারাথন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা-২০১৯।

দুরন্ত চট্টগ্রামের উদ্যোগে ‘দৌড়াবে চট্টগ্রাম, দেখবে বিশ্ব’- শিরোনামে শুক্রবার সকালে এই মিনি ম্যারাথন অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্নস্থান থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে ম্যারাথনে অংশ নিয়েছেন সাত শতাধিক বিভিন্ন বয়সী নারী  ও পুরুষ প্রতিযোগী।

সকাল সাড়ে ৬টায় নগরীর পাঁচলাইশ এন মোহাম্মদ কনভেনশন সেন্টার থেকে ম্যারাথনের শুরু হয়ে পাঁচ কিলোমিটারের বেশি পথ অতিক্রম শেষে নগরীর সিআরবি শিরিশ তলায় এসে শেষ হয়। এতে পুরুষ ক্যাটাগরিতে সবার আগে ফিলিশিং পয়েন্টে পৌঁছে চ্যাম্পিয়ন হয়েছেন মোহাম্মদ তাম্মাম হোসেন এবং মেয়েদের ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকা থেকে অংশ নেয়া নারী প্রতিযোগী হামিদা আকতার জেবা।
 


প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। স্মিতা চৌধুরীর উপস্থাপনায় সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন, উম্মে হাবিবা আখি, হাইড আউট ও হাবিব তাজকিরাজের চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহাম্মেদ, বেলপেপার রেস্টুরেন্টের কর্ণধার ও মিনি ম্যারাথনের ইভেন্ট পার্টনার নাসির উদ্দিন সোহাগ। বক্তব্য রাখেন দুরন্ত চট্টগ্রামের চেয়ারম্যান কামরুল ইসলাম শাকিল, উম্মে হানি প্রমুখ।
 


চট্টগ্রামে প্রথমবারের মতো আয়োজিত এই মিনি ম্যারাথনের স্পন্সর ইয়ামাহা এবং কো-স্পন্সর ছিল কেএসআরএম।

মিনি ম্যারথনের আয়োজক দুরন্ত চট্টগ্রামের উদ্যোক্তা কামরুল শাকিল রাইজিংবিডিকে জানান, মিনি ম্যারাথন চট্টগ্রামে প্রথম আয়োজন। মূলত চট্টগ্রামের অপরূপ সৌন্দর্য্য, নানা উন্নয়নে বদলে যাওয়া গ্রিন সিটি চট্টগ্রামকে বিশ্বের কাছে তুলে ধরার পাশাপাশি স্বাস্থ্য সচেতন নাগরিক জীবনে মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে মিনি ম্যারাথনের আয়োজন করা হয়েছে। কামরুল শাকিল জানান, সারা বিশ্বে মিনি ম্যারাথন বহুল জনপ্রিয় ইভেন্ট।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১২ এপ্রিল ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়