ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় সৎ নেতৃত্বের বিকল্প নেই’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় সৎ নেতৃত্বের বিকল্প নেই’

জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক: সচেতন হাব গণতান্ত্রিক ফোরাম এর প্যানেল প্রধান ড. আব্দুল্লাহ আল-নাসের বলেছেন, সুষ্ঠু হজ ব্যবস্থাপনার জন্য সৎ ও সাহসী নেতৃত্বের বিকল্প নেই।

সোমবার রাজধানীর রহমানিয়া রেস্টুরেন্ট এন্ড কনভেনশন হলে সচেতন হাব গণতান্ত্রিক ফোরাম আয়োজিত সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি একথা ব‌লেন।

ড. আব্দুল্লাহ আল না‌সের ব‌লেন, ‘হজ ব্যবস্থাপনাকে সুষ্ঠু, সুন্দর ও যুগোপযোগী করে আমাদের দুনিয়া ও আখেরাতের কামিয়াবী হাসিল করতে হবে। হজ ব্যবস্থাপনা সুন্দর ও সুষ্ঠু কর‌তে হলে হজ এ‌জে‌ন্সিস অ্যা‌সো‌সি‌য়েশনে (হাব)সৎ, সাহসী, যোগ্য, অভিজ্ঞ, শিক্ষিত, মার্জিত, পরমত সহিষ্ণু নেতৃত্ব খুবই জরুরি।

যারা সকল প্রকার লোভ লালসার ঊর্ধ্বে উঠে সম্মানিত হাজি ও হজ এজেন্সি মালিকদের কল্যাণের জন্য নি‌জে‌কে নিবেদিত করতে পারবেন তা‌দের নির্বা‌চিত করা উ‌চিত।

আমার দৃঢ় বিশ্বাস আমরা নির্বাচিত হলে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছার জন্য নিজেদেরকে উজাড় করে দেবো। ‘হাব’ সদস্যদের প্রাণের দাবি থার্ড ক্যারিয়ার উন্মুক্ত করার ব্যবস্থা করব।’

তি‌নি ব‌লেন, ‘আ‌মরা সু‌যোগ পে‌লে সরকারের কাছে পাওনা কোটি কোটি টাকা উদ্ধারের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সর্বনিম্ন কোটা ৫০ এ নামিয়ে আনা, মোনাজ্জেম ভিসা সহজতর ও কমপক্ষে ৪ মাসের মেয়াদ, হজের সমুদয় টাকা এজেন্সির একাউন্টে জমা হওয়ার পর চূড়ান্ত নিবন্ধনের ব্যবস্থা করব।’

তি‌নি আ‌রো ব‌লেন, ‘আমরা নির্বাচিত হ‌লে প্রতি বছর ১% বাড়ি ভাড়ার পৌ‌ণে বার কোটি টাকা সরকারের সঙ্গে আলোচনা করে এজেন্সি মালিকদের ফেরত দেওয়ার ব্যবস্থা গ্রহণ করব। আশকোনায় হজ অফিসে হজ মৌসুমে আপনাদের খেদমতে কম্পিউটার, ফটোকপি মেশিনসহ বিভিন্ন কর্মকাণ্ডে নিজেদের নিয়োজিত করব।’

২৫ এপ্রিল হাব নির্বাচনে সচেতন হাব গণতান্ত্রিক ফোরাম এর প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করার আহবান জনান ড. নাসের।

আলহাজ মোশাররফ হোসেন- এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, মো. গোলাম মাওলা রিপন, মোহাম্মদ আলী, আলহাজ মাওলানা আশরাফুল হক, মো: আনোয়ার হোসেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৫ এ‌প্রিল ২০১৯/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়