ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

দেশে এখন বিদ্যুৎ ও গ্যাসের কোনো সমস্যা নেই : কৃষিমন্ত্রী

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৮:২৪:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৫ ৮:২৪:২৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘দেশে এখন কোনো বিদ্যুৎ ও গ্যাসের সমস্যা নেই, যেকোনো শিল্প কলকারখানা স্থাপনের জন্য বাংলাদেশ এখন আদর্শ স্থান। ’

স্লোভেনিয়ার রাষ্ট্রদূত জোসেফ ড্রফিনিক সোমবার সচিবালয়ে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সাথে তার অফিসকক্ষে সাক্ষৎ করেন।  সাক্ষাতে দ্বিপাক্ষিক নানা বিষয়ে কথা হয়।

বাংলাদেশের উন্নয়নে স্লোভেনিয়া কাজ করতে আগ্রহী বলে জানান রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় ও অর্থনৈতিক সম্পর্ক বাড়ানোর ব্যাপারে গভীর আগ্রহী স্লোভেনিয়া। ’

তিনি জানান, বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক জোরদার করতে স্লোভানিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিযোগের পরামর্শ দেবেন।

কৃষিমন্ত্রী রাষ্ট্রদূতকে জানান, বাংলাদেশ থেকে স্লোভেনিয়া তৈরি পোশাক, শাকসবজি ও ফল আমদানি করতে পারে।  তেমনি স্লোভেনিয়া থেকে বাংলাদেশ কৃষি-যন্ত্রপাতি আমদানি করতে পারে।

খাদ্য উৎপাদনে বাংলাদেশের স্বনির্ভরতা অর্জনসহ আর্থ-সামাজিক ক্ষেত্রে সরকার গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম এবং নানা অর্জন সম্পর্কে কৃষিমন্ত্রী রাষ্ট্রদূতকে অবহিত করেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘দেশ এখন এগিয়ে চলছে উন্নয়নের পথে।  বর্তমান সরকার উন্নয়নের পথ মসৃণে সবরকম পদক্ষেপ গ্রহণ করেছে।  দেশে একশটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল তৈরি করেছে, যেখানে ইতোমধ্যে অনেক দেশের বিনিয়োগকারীগণ শিল্প প্রতিষ্ঠান স্থাপনসহ বিনিয়োগে আগ্রহী।  এ ছাড়া, দেশে এখন কোনো বিদ্যুৎ ও গ্যাসের সমস্যা নেই।  যেকোনো শিল্প কলকারখানা স্থাপনের জন্য বাংলাদেশ এখন আদর্শ স্থান।  বাংলাদেশ থেকে স্লোভেনিয়া সিরমিক, উচ্চ মানসম্পন্ন ওষুধসহ কৃষি পণ্য আমদানি করতে পারে।’

উল্লেখ্য, ১৯৯৬ সালে স্লোভেনিয়ার সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা পেলেও দুই দেশের সম্পর্ক বেশ পুরোনো।  ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পর যুদ্ধাহত অনেক মুক্তিযোদ্ধা চিকিৎসার জন্য তৎকালীন যুগোস্লাভিয়ার অন্তর্ভুক্ত দেশটিতে গিয়েছিলেন।

এ সময় স্লোভেনিয়া দূতাবাসের পূর্ণক্ষমতাপ্রাপ্ত মন্ত্রী দ মাতেজা ভোদেব ঘোষসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/আসাদ/সাইফুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge