ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দক্ষ জনগোষ্ঠীর মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব: স্পিকার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষ জনগোষ্ঠীর মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব: স্পিকার

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী  বলেছেন, জনবহুল বাংলাদেশের বৃহৎ একটা অংশ তরুণ প্রজন্ম। আর কর্মক্ষম তরুণরাই দেশের মূল শক্তি। তরুণ প্রজন্মের দক্ষতা বৃদ্ধি করে বাংলাদেশ এগিয়ে যাবে। দক্ষ জনগোষ্ঠীর মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব।

সোমবার নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ (পীরগঞ্জ) এর দমদমায় টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) রংপুর, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত পীরগঞ্জের নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের দু’মাসব্যাপী ‘ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন’ প্রশিক্ষণ শীর্ষক কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি একথা বলেন।

বক্তব্যের শুরুতেই স্পিকার সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মানবসম্পদ উন্নয়নে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। উত্তরাঞ্চলে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে রংপুর টিটিসি সক্ষমতার প্রমাণ রাখছে। তরুণরা প্রশিক্ষণের সুযোগ পেলে নিজেদের কর্মসংস্থান নিজেরাই তৈরি করতে পারবে। যে কোন প্রশিক্ষণ দক্ষ জনশক্তি তৈরিতে সহায়ক ভূমিকা পালন করে। বর্তমান সরকার জনগণের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। সরকারের গৃহীত কার্যক্রমের সুফল তৃণমূল জনগণের কাছে পৌঁছে যাচ্ছে।

এসময় তিনি তরুণ জনগোষ্ঠীর দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি প্রশিক্ষণপ্রাপ্ত ৪০জন প্রশিক্ষণার্থীকে পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রদান করেন এবং ‘নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের প্রশিক্ষণ কর্মসূচি’র শুভ উদ্বোধন করেন।

রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রংপুর টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী মো: লুৎফর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক ডি এম আতিকুর রহমান ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (পিআরএল) নারায়ণ চন্দ্র বর্মা। অনুষ্ঠানে পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলন এবং রংপুর জেলা আওয়ামী লীগ, পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন।

পরে স্পিকার পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে শিলা বৃষ্টিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ, মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়