ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দোলা-নুসরাত হত্যাকারীদের শাস্তি দাবি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দোলা-নুসরাত হত্যাকারীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ডেমরায় আলোচিত শিশু দোলা ও নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবি জানিয়েছে এক্সসেক্স টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল নামের একটি সংগঠন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে হত্যাকারীদের ফাঁসির দাবি জানানো হয়।

মানববন্ধনে ফারিয়া আক্তার দোলার বাবা ফরিদুল ইসলাম, মা পারভীন আক্তার এবং নুসরাতের, মা ফাহিমা বেগম ও বাবা পলাশ মিয়া উপস্থিত ছিলেন।

নুসরাতের মা ফাহিমা বেগম বলেন, আমার মেয়ে মরে নেই, মরতে পারে না। আমার বিশ্বাস হয় না আমার মেয়ে মারা গেছে। ওর বাবা মেয়ে হারানো শোকে মানসিক রোগীর মত হয়ে গেছে। আর আমার ঘরের আনন্দটুকুও নিভে গেছে।

তিনি বলেন, নুসরাতের জামা-কাপড় বই আগের মত রয়েছে সেই জায়গায়। শুধু আমার মাকে দেখি না অনেক দিন হয়ে গেছে। মেয়ের সেই হাসি আজও আমার কানে ভেসে আসে। আমার বিশ্বাস আমার মেয়েটা মরতে পারে না। সব সময় মনে হয় নুসরাত আমার আশে-পাশে আছে।

দোলার বাবা ফরিদুল ইসলাম বলেন, আমার মেয়ে মারা গেঝে চার মাস হয়ে গেছে। ওর মা পাগলের মত হয়ে গেছে। ঠিকমত খায় না। মেয়ে হার নো শোকে বাকরুদ্ধ হয়ে পড়েছে। আমার মেয়ে হত্যার বিচার এখনো শুরু হয়নি। মেয়ে হত্যার বিচার চেয়ে আজ চার মাস মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি।



মেয়ে হত্যারকারীদের বিচার যেন খুব দ্রুত শুরু হয় সেজন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সেদিনের ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, দোলার বান্ধবীর সাথে বাসার পাশে খোলা জায়গায় খেলা করছিল। আসামিরা লিপস্টিকের লোভ দেখিয়ে দুই বান্ধবীকে ঘরে নিয়ে গিয়ে যৌন নির্যাতন করে গলা টিপে হত্যা করেছে। এই আসামিদের  কঠিন বিচার দাবি করি। যেন আর কোনো নিষ্পাপ শিশুকে প্রাণ হারাতে না হয়।

এদিকে বখাটে বাধনের উত্যক্ততার শিকার স্কুলছাত্রী মিমের আত্মহত্যায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ফোরাম ৯৭-ডেভেলপমেন্ট সোসাইটি নামের একটি সংগঠন।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, যাত্রাবাড়ী দুই অবুঝ শিশু নুসরাত ও দোলা, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি, কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু এবং ভিকারুননিসা স্কুল এবং কলেজের শিক্ষার্থী অরিত্রীর মানসিক নির্যাতন ও যৌন নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যাতে ভবিষ্যৎ এ ধরনের কোনো অপরাধ করতে অপরাধী সাহস না পাই।



রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়