ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চাকরির বয়স ৩৫ দাবি : আটক ৭

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাকরির বয়স ৩৫ দাবি : আটক ৭

নিজস্ব প্রতিবেদক : সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভে বাধা দিয়েছে পুলিশ।  এ সময় ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন আন্দোলনকারীরা।

শনিবার বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের পূর্বঘোষিত কর্মসূচি পালনকালে এ ঘটনা ঘটে।  এ ঘটনার পর টিএসসির রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ শুরু করে তারা।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, ঘটনাস্থল থেকে কয়েকজনকে থানায় নিয়ে আসা হয়েছে।  তারা হলেন- বিনয় বিশ্বাস, হারুন অর রশিদ, শামীম রেজা, আনিসুল হক, আরিফুল ইসলাম, আরিফ হোসেন ও মনসুর আলম।

শাহবাগ থানার ওসি আবুল হোসেন বলেন, ‘আমরা তাদের আটক করিনি, জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসছি।  শাহবাগে মেট্রোরেলের কাজ চলছে।  তাই আমরা তাদের বলেছি, তারা যেন তাদের আন্দোলন কর্মসূচি প্রেসক্লাবে করে।  জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হবে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিকেল ৩টার দিকে আন্দোলনকারীরা শাহবাগ এলাকায় সংগঠিত হতে শুরু করে।  একই সময়ে জাদুঘরের সামনে অবস্থান নেয় পুলিশ।  সেখান থেকেই আন্দোলনকারীদের আটক করে।  পরে আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে অবস্থিত রাজু ভাস্কর্যের দিকে প্রবেশের দাবি জানায়।  তারপরও পুলিশ তাদের অনুমতি দেয়নি।

জানা যায়, সামাবেশকে সফল করতে বৃহস্পতিবার দিবাগত রাতে সমাবেশকে কেন্দ্র করে ঢাকাসহ দেশের প্রায় সব জেলায় প্রচারণা চালানো হয়েছে।  বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে।  ব্যানার, পোস্টার আর ফেস্টুনে ছেঁয়ে গেছে শাহবাগসহ আশপাশের এলাকা।  প্রচারণা চলে শুক্রবারও। আন্দোলনকারীরা বলেছিলেন, এ সমাবেশে সারা দেশ থেকে চাকরিপ্রত্যাশী তরুণরা অংশ নেবে।  কিন্তু আন্দোলনের শুরুতেই তা পুলিশি বাধার মুখে পড়ে।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/ইয়ামিন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়