ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রূপগঞ্জে গ্যাস থেকে বিস্ফোরণ, নিহত ২

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ২২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রূপগঞ্জে গ্যাস থেকে বিস্ফোরণ, নিহত ২

জ্যেষ্ঠ প্রতিবেদক ও নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি বাড়িতে গ্যাস লাইনের লিকেজ থেকে গ্যাস জমে বিস্ফোরণে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরো কয়েকজন।

সোমবার ভোর রাতে রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের সাঁওঘাট এলাকায় ওয়াসিম মিয়ার তিনতলা বাড়ির নিচতলার একটি ফ্ল্যাটে এ দুর্ঘটনা ঘটে।

বিস্ফোরণে আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুই শ্রমিক মারা যান। এছাড়া, দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
 
রাইজিংবিডির ঢামেক প্রতিনিধি জানান, দগ্ধদের মধ্যে হেলালউদ্দিন বিশ্বাস ওরফে রাকিব (৩০) ও মো. শামিম (৩০) মারা গেছেন। চিকিৎসাধীন আরিফুর রহমান ও লিয়াকত হোসেনের শরীরের বেশিরভাগ পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শঙ্কর পাল।

নিহত রাকিব ঝালকাঠি জেলার নলছিটি থানার কয়া এলাকার রহিম বিশ্বাসের ছেলে। আর শামিমের বাড়ি মেহেরপুর জেলার মজিবনগর থানার কোমরপুর এলাকায়। তার পিতার নাম দুদু মিয়া।

স্টেশনের ইনচার্জ আবদুল মান্নান জানান, রোববার রাতে ওই বাড়ির রান্নাঘরে গ্যাস লাইনের লিকেজ থেকে গ্যাস বেরিয়ে ঘরে ছড়িয়ে পড়ে। ভোর রাতে একজন রান্নাঘরে চুলা জ্বালাতে গেলে ওই গ্যাসে আগুন ছড়িয়ে পড়লে তিনি দগ্ধ হন। একপর্যায়ে পুরো ফ্ল্যাটে আগুন ছড়িয়ে পরে।

এ সময় ফ্ল্যাটের অন্যান্য বাসিন্দারাও দগ্ধ হন। তাদের চিৎকারে স্থানীয়রা এসে আগুন নেভায় এবং দগ্ধ ছয়জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে নিয়ে যায়। খবর পেয়ে কাঞ্চন ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়।

তিনি আরো জানান, গ্যাস লাইনের লিকেজ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছেন। তাদের ভুলতা এলাকায় বেসরকারি হাসপাতাল আল রাফি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, নিহতরা স্থানীয় নেক্সট এক্সেসরিজ লিমিটেড নামের একটি গার্মেন্ট এক্সেসরিজের কারখানার কাজ করতেন। আরো কয়েকজন সহকর্মীর সঙ্গে ওই বাসায় মেস করে থাকতেন তারা।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৯/মাকসুদ/রাকিব/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়