ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘প্রতি উপজেলায় ১০০ শয্যার হাসপাতাল করা হবে’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রতি উপজেলায় ১০০ শয্যার হাসপাতাল করা হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, দেশের প্রতিটি উপজেলায় ১০০ শয্যার হাসপাতাল করা হবে। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে অনুষ্ঠিত জামালপুর সাংবাদিক ফোরাম-ঢাকা’র প্রীতি সম্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডা. মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা এবং নির্বাচনী ইশতেহার অনুযায়ী মানুষের দোরগোড়ায় মানসম্মত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রতি উপজেলায় ১০০ শয্যার হাসপাতাল করা হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

তি‌নি ব‌লেন, ‘‘জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ করা হবে। আমি ২৫০ শয্যার হাসপাতাল করার ঘোষণা দিয়েছি। জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যায় উন্নীত করা হবে। টেন্ডার হয়ে গেছে।’’

অনুষ্ঠানের আয়োজন করে ঢাকায় কর্মরত জামালপুরের সাংবাদিকদের সংগঠন জামালপুর সাংবাদিক ফোরাম, ঢাকা। ফোরামের সভাপতি মোহাম্মদ আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদল।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিশিষ্ট ব্যবসায়ী মোস্তফা আল মাহমুদ প্রমুখ।

মির্জা আজম বলেন, জামালপুরে ৫০টির বেশি উন্নয়ন প্রকল্পের কাজ হাতে নেয়া হয়েছে। যার ১০ শতাংশও দৃশ্যমান হয়নি, শুধু স্থানীয় জেলা প্রশাসনের অদক্ষতার কারণে। এই বিষয়গুলো গণমাধ্যমে তুলে ধরার জন্য জামালপুর সাংবাদিক ফোরামের গুরুত্বপূর্ণ ভূমিকা প্রত্যাশা করেন তি‌নি।

মির্জা আজম আরো বলেন, ‘‘দেশের প্রতিটি বিভাগে একটি বা একাধিক বিমানবন্দর থাকলেও, ময়মনসিংহ বিভাগে বিমানবন্দর নেই। আমরা আমাদের বিভাগে একটি বিমানবন্দর চাই। ময়মনসিংহে সুবিধাজনক স্থান পাওয়া না গেলে তা জামালপুরের নুরুন্দিতে করা হতে পারে।’’ এ বিষয়ে ইতিমধ্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসনিার কাছেও অনুরোধ জানিয়েছেন বলে জানান।

তি‌নি ব‌লেন, বিমান বন্দরের জন্য জামালপুর সদর উপজেলার নুরুন্দি ইউনিয়নে ১০ হাজার একর জমি রয়েছে। যা ময়মনসিংহ, শেরপুর ও নেত্রকোনা জেলা শহরের কাছাকাছি। নুরুন্দিতে বিমানবন্দর হলে কারো আপত্তি থাকবে না।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৯/নঈমুদ্দীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়