ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এটিএম শামসুজ্জামানের অস্ত্রোপচার চলছে

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ২৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এটিএম শামসুজ্জামানের অস্ত্রোপচার চলছে

বিনোদন প্রতিবেদক: একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল ২৬ এপ্রিল রাত ১২টার দিকে অসুস্থবোধ করায় তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক আলহাজ্ব সালেহ জামান সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

সালেহ জামান রাইজিংবিডিকে বলেন, ‘বার্ধক্যজনিত কারণে এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে হঠাৎ তিনি অস্বস্তি বোধ করেন। পরে তাকে চিকিৎসার জন্য নিয়ে গেলে চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। সকালবেলা তাকে স্যালাইন দেয়া হয়। এরপর হঠাৎ করেই তার রেচন প্রক্রিয়ায় জটিলতা দেখা দেয়। এজন্য জরুরিভিত্তিতে তাকে অপরেশন থিয়েটারে নেয়া হয়েছে। দুপুর দেড়টায় অস্ত্রোপচার শুরু হয়। তিনি প্রফেসর ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।’

এই প্রতিবেদন লেখার সময়ও গুণী এই অভিনেতার অস্ত্রোপচার চলছিল। সালেহ জামান ভাইয়ের জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন। এটিএম শামসুজ্জামান পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। প্রথম কাহিনি ও চিত্রনাট্য লিখেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন। অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় তার আগমন ১৯৬৫ সালে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ চলচ্চিত্রে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৯/রাহাত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়