ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি আনল ওয়ালটন

একরাম হোসেন পলাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ৭ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি আনল ওয়ালটন

বাংলা ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভির উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, পরিচালক এস এম মাহবুবুল আলম এবং রাইসা সিগমা হিমা

নিজস্ব প্রতিবেদক : উচ্চ প্রযুক্তি সম্পন্ন টেলিভিশন খাতের ইলেকট্রনিক্স, অপটিক্যাল এবং মেকানিক্যাল ডিজাইনিংসহ সকল ক্ষেত্রে একের পর এক সাফল্য অর্জন করে চলেছে ওয়ালটন।

এরই ধারাবাহিকতায় দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন এবার নিয়ে এসেছে বাংলা এবং হিন্দি অপশনযুক্ত ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি। এতে করে স্মার্ট টিভিতে এখন ইংরেজির পাশাপাশি বাংলা এবং হিন্দি ভাষা বা ল্যাঙ্গুয়েজও সিলেকশন করা যাবে। টাইপ করে ইউটিইউব বা ব্রাউজার থেকে কন্টেন্ট খোঁজার প্রয়োজন পড়বে না।

এ উপলক্ষে সোমবার ওয়ালটন রাজধানীর করপোরেট অফিসের সম্মেলন কক্ষে ‘ইন্ট্রোডিউসিং অব ফার্স্ট বাংলা ভয়েস কন্ট্রোল টিভি’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে নতুন প্রযুক্তির স্মার্ট টিভির উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, পরিচালক এস এম মাহবুবুল আলম এবং রাইসা সিগমা হিমা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, এমদাদুল হক সরকার, নজরুল ইসলাম সরকার, হুমায়ূন কবীর, এস এম জাহিদ হাসান, মোহাম্মদ রায়হান, মোহাম্মদ সিরাজুল ইসলাম, আরিফুল আম্বিয়া, আমিন খান, টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও মোস্তফা নাহিদ হোসেন, টিভি আরএন্ডডি বিভাগের ইনচার্জ প্রকৌশলী এনামুল হাসান, টিভি সার্ভিস ডেভেলপমেন্ট বিভাগের সমন্বয়ক মারুফ হাসান এবং টিভির প্রোডাক্ট ম্যানেজার তানভীর মাহমুদ শুভ প্রমুখ।

অনুষ্ঠানে নতুন প্রযুক্তির টিভি উদ্বোধনের পাশাপাশি টিভির বিক্রয় বৃদ্ধি ও চলমান ডিজিটাল ক্যাম্পেইনের প্রচারে অসাধারণ অবদানের পুরস্কারস্বরূপ ২৩ জনকে বিদেশ ভ্রমণের সুযোগ প্রদান করেন কর্তৃপক্ষ। এর মধ্যে রয়েছেন ১৭ জন সাব ডিলার এবং ২ জন করে ডিস্ট্রিবিউটর, এরিয়া ম্যানেজার ও প্লাজা ম্যানেজার।

মোস্তফা নাহিদ হোসেন জানান, টেলিভিশন প্রযুক্তি নিয়ে নিয়মিত গবেষণার মাধ্যমে টিভিতে উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার সংযোজন করছে ওয়ালটন। এরই পরিপ্রেক্ষিতে স্মার্ট টিভিতে এবার বাংলা ল্যাঙ্গুয়েজ সিলেকশন অপশন সংযুক্ত করা হয়েছে। এতে করে, স্মার্ট টিভিতে বাংলা, হিন্দি বা ইংরেজি কন্টেন্ট প্রয়োজন হলে, গ্রাহককে টিভির রিমোর্ট বাটনে আর টাইপ করতে হবে না। গ্রাহক ‘হ্যালো ওয়ালটন’ বললেই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ভয়েস রিসিভার অ্যাকটিভ বা সচল হয়ে যাবে। এরপর প্রয়োজনীয় কন্টেন্টটি মুখে বললেই তা স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেট অথবা ইউটিউবে চলে আসবে। টেলিভিশন জগতে একমাত্র ওয়ালটন টিভিতেই বাংলা ভয়েস কন্ট্রোল অপশন সংযোজন করা হয়েছে। এই প্রযুক্তি ওয়ালটনের নিজস্ব উদ্ভাবন।

তিনি আরো জানান, শুধু বাংলাই নয়; ভয়েস কমান্ডের মাধ্যমে সিলেক্ট করা যাবে হিন্দি কন্টেন্টও। স্থানীয় বাজারের পাশাপাশি ওয়ালটন টিভি ভারত, নেপাল ও ভুটানে রপ্তানি হচ্ছে। আর এসব অঞ্চলের প্রায় সকল গ্রাহকই টেলিভিশনে হিন্দি গান, ভিডিও এবং মুভি দেখেন। তাই, ওয়ালটনের স্মার্ট টিভিতে ইংরেজির পাশাপাশি বাংলা ও হিন্দি ল্যাঙ্গুয়েজ সিলেকশন অপশন সংযুক্ত করা হয়েছে।

ওয়ালটন টিভি সার্ভিস ডেভেলপমেন্ট বিভাগের সমন্বয়ক মারুফ হাসান বলেন, ২০১৭ সালের চেয়ে ২০১৮ সালে ওয়ালটনের স্মার্ট টিভি বিক্রিতে প্রায় ৫০ শতাংশ প্রবৃদ্ধি হয়েছিল। টিভি বিক্রিতে এই উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জনের ক্ষেত্রে স্মার্ট টিভিতে নতুন নতুন উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচারের সংযোজন বিশেষ অবদান রেখেছিল। দেশের গণ্ডি পেরিয়ে এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকার পাশাপাশি জার্মানি তথা ইউরোপে রপ্তানি হচ্ছে ওয়ালটন টিভি। বিক্রয় বৃদ্ধির এই ধারাবাহিকতা চলতি বছরেও বজায় রাখতে ওয়ালটন বাজারে আনলো প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল টিভি। এটি বাংলাদেশসহ ওয়ালটন টিভি রপ্তানিকৃত দেশগুলোর গ্রাহকের কাছেও ব্যাপক সাড়া ফেলবে বলে তিনি আশাবাদী।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৯/আরজু/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়