ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

মিয়ানমারে বিমান দুর্ঘটনা তদন্তে যুক্ত হবে বাংলাদেশ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৯ ৮:৪৮:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১০ ৯:২০:২৫ এএম
Walton AC

সচিবালয় প্রতিবেদক : মিয়ানমারের ইয়াঙ্গনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট দুর্ঘটনা কবলিত হওয়ার কারণ অনুসন্ধানে তদন্তে নামছে মিয়ানমার এয়ারক্রাফট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ। এই তদন্তে দেশটিকে সহায়তা করবে বাংলাদেশের এয়ারক্রাফট এক্সিডেন্ট ইনভিস্টিগেশন গ্রুপ (এএআইজি)।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, দুটি সংস্থার মধ্যে এ বিষয়ে চিঠি আদান-প্রদান হয়েছে।  শনিবার মিয়ানমার যাচ্ছেন বাংলাদেশের এয়ারক্রাফট এক্সিডেন্ট ইনভেস্টিগেশন গ্রুপের (এএআইজি) প্রধান ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমতউল্লাহ।

এ প্রসঙ্গে বাংলাদেশের এয়ারক্রাফট এক্সিডেন্ট ইনভেস্টিগেশন গ্রুপের (এএআইজি) প্রধান ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমতউল্লাহ বলেন, ‘আমরা মিয়ানমারে চিঠি দিয়েছি, তারাও আমাদের দিয়েছে। আন্তর্জাতিক সিভিল এভিয়েশন অরগানাইজেশনের (আইকাও) অ্যানেক্স ১৩ অনুসারে, যে দেশের বিমান দুর্ঘটনায় পতিত হবে সেদেশের প্রতিনিধি তদন্ত কার্যক্রমে যুক্ত হতে পারবে। আমি শনিবার মিয়ানমার যাব, পরবর্তীকালে কমিটিতে আরো প্রতিনিধি যুক্ত হতে পারবে।’

প্রসঙ্গত, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা থেকে ইয়াঙ্গনগামী ড্যাশ-৮ উড়োজাহাজের ফ্লাইটটি (বিজি ০৬০) বুধবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকা ত্যাগ করে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে ইয়াঙ্গনে অবতরণের সময় বৈরি আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে যায় বিমানটি।  এ ঘটনায় ১৯ যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে ১৮ জনকে মিয়ানমারের হাসপাতালে ভর্তি করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ মে ২০১৯/হাসান/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge