ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শেষ দিনের রোমাঞ্চের পর শিরোপা সিটির ঘরেই

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ দিনের রোমাঞ্চের পর শিরোপা সিটির ঘরেই

ক্রীড়া ডেস্ক : জিতলেই চ্যাম্পিয়ন- এমন সমীকরণে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিনে ব্রাইটনের মাঠে খেলতে নেমেছিল ম্যানচেস্টার সিটি। ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো লিগ শিরোপা ঘরে তুলেছে পেপ গার্দিওলার দল।

রোববার একই সময়ে হওয়া নিজেদের শেষ ম্যাচে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-০ গোলে জয়ের পরও লিভারপুলের ২৯ বছরের শিরোপা-খরা কাটানোর স্বপ্নটা তাই স্বপ্নই রয়ে গেছে। সিটি হারলে কিংবা ড্র করলেই কেবল শিরোপা জিততে পারত ইয়ুর্গেন ক্লপের দল। লিগ শেষে ৩৮ ম্যাচে সিটির ৯৮ পয়েন্ট, লিভারপুলের ৯৭।

এই নিয়ে অষ্টমবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপার নিষ্পত্তি হলো শেষ দিনে। ২০০৮-০৯ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথম দল হিসেবে টানা দুই বছর প্রিমিয়ার লিগের শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি।

অথচ প্রতিপক্ষের মাঠে শুরুতে পিছিয়ে পড়েছিল সিটিই। ২৭ মিনিটে পাসকাল গ্রসের ক্রস থেকে হেডে গোল করে ব্রাইটনকে এগিয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড গ্লেন মারে। তার ১০ মিনিট আগেই অ্যানফিল্ডে গোল করে লিভারপুলের সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান সাদিও মানে। সিটি পিছিয়ে পড়ায় লিভারপুলের সমর্থকদের উচ্ছ্বাসটা বেড়ে যায় আরও।



তবে সমতায় ফিরতে সিটির সময় লেগেছে মাত্র ৮৩ সেকেন্ড। সিটিজেনদের সমতায় ফেরান সার্জিও আগুয়েরো। ডেভিড সিলভার পাস থেকে বাঁ পায়ের শটে বল জালে পাঠান আর্জেন্টাইন স্ট্রাইকার।

১০ মিনিট পর ২-১ গোলে এগিয়েও যায় সিটি। রিয়াদ মাহরেজের কর্নার থেকে হেডে গোলটা করেন ফরাসি ডিফেন্ডার এমেরিক লাপোর্তে। প্রথমার্ধে এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় সিটি, লিভারপুল দুই দলই।

বিরতির পর ৬৩ মিনিটে দারুণ এক গোলে সিটির শিরোপা একরকম নিশ্চিতই করে ফেলেন মাহরেজ। সিলভার পাস থেকে তিনি বলটা পেয়েছিলেন ডি-বক্সের বাইরে। একজন খেলোয়াড়কে কাটিয়ে জোরালো শটে বল জালে পাঠান এক মাস পর খেলতে নামা আলজেরিয়ার মিডফিল্ডার।

আর ৭২ মিনিটে স্কোরলাইন ৪-১ করে সব অনিশ্চয়তার ইতি টানেন ইলকাই গুন্ডোগান। ২৫ গজ দূর থেকে অসাধারণ এক ফ্রি কিকে বল জালে জড়ান জার্মান মিডফিল্ডার। অ্যানফিল্ডে ৮১ মিনিটে মানে নিজের দ্বিতীয় গোলে লিভারপুলকে ২-০ ব্যবধান এগিয়ে দিলেও শেষ পর্যন্ত সিটির শিরোপা উৎসবে বাধা হতে পারেনি ‘অল রেড’রা।  

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়