ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধর্ষণ-হত্যার হুমকি: ইন্টার্ন চিকিৎসকদের কর্মসূচি ঘোষণা

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ষণ-হত্যার হুমকি: ইন্টার্ন চিকিৎসকদের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণের পর হত্যার হুমকির ঘটনায় ছাত্রলীগ নেতার গ্রেপ্তার দাবিতে ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন অব্যাহত রয়েছে।

সোমবার তৃতীয় দিনের ন্যায় কর্মবিরতি পালন করেছেন তারা। একই সঙ্গে সিলেটের সবকটি মেডিকেল কলেজের ইন্টার্নদের সমন্বয়ে নতুন কর্মসূচিও ঘোষণা করা হয়েছে।

দুপুরে মেডিকেল কলেজের কনফারেন্স কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ডা. ইফফাত আরা চৌধুরী। এর আগে ওই দিনে ছাত্রলীগ নেতা কর্তৃক লাঞ্ছিত হওয়ার ঘটনার বর্ণনা সাংবাদিকদের সামনে তুলে ধরেন ভুক্তভোগী চিকিৎসক ডা. নাজিফা আনজুম নিশাত।

তাদের কর্মসূচির মধ্যে রয়েছে- ২৪ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নেতা সারোয়ার হোসেন চৌধুরীর বিরুদ্ধে মামলা গ্রহণ ও গ্রেপ্তার; মঙ্গলবার সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন; দুপুর ১টা পর্যন্ত সিলেট বিভাগের সকল মেডিকেল কলেজে ডাক্তারদের কর্মবিরতি; একইদিন বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসককের প্রাইভেট প্রাকটিস বন্ধ রাখা এবং বিএমএ সভাপতি ও সম্পাদক, সিভিল সার্জন, ডেপুটি ডিরেক্টর (স্বাস্থ্য), মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান।

সোমবার কর্মবিরতি পালন করলেও হাসপাতালের আইসিইউ, সিসিইউ, এনআইসিইউসহ জরুরি সেবা প্রদান অব্যাহত ছিল। একই সঙ্গে ভর্তিকৃত রোগীদের চিকিৎসা প্রদান করা হয়েছে। তবে নতুন করে রোগী ভর্তি নেওয়া হয়নি বলে জানিয়েছেন আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা।

গত বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের মেডিসিন বিভাগে শিক্ষানবিশ চিকিৎসককে অকথ্য ভাষায় গালমন্দের পাশাপাশি অস্ত্র উঁচিয়ে হত্যা এবং ধর্ষণের হুমকি দেন সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক আজাদুর রহমানের অনুসারী দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সারোয়ার হোসেন।

ঘটনার দুই দিন পর শনিবার দুপুরে নগর পুলিশের কোতোয়ালি মডেল থানায় তার বিরুদ্ধে ডায়েরি করেন উইমেন্স মেডিকেল কলেজের রেজিস্ট্রার ইশফাক জামান। তদন্তের পর ঘটনার সত্যতা পেলে ডায়েরিটি মামলা হিসেবে গৃহীত হবে বলে জানিয়েছে পুলিশ। তবে অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার দাবি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় তিনি রেগে এমন কাণ্ড ঘটিয়েছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ আদালতে সারোয়ারের বিরুদ্ধে আরেকটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/সিলেট/১৩ মে ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়