ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

১৫ জুনের মধ্যে পুরোদমে চালু হবে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ১৬ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৫ জুনের মধ্যে পুরোদমে চালু হবে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী ১৫ জুনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পুরোদমে চালু হবে। এটি হবে বিশ্বমানের অত্যাধুনিক বার্ন হাসপাতাল। এতে শুধু চিকিৎসাসেবাই মিলবে না, প্রশিক্ষণও দেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়ন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেবা দিতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট হাসপাতাল প্রস্তুত। ইতিমধ্যে সব যন্ত্রপাতি চলে এসেছে। যন্ত্রপাতি ইনস্টল করা হচ্ছে। অবকাঠামো প্রস্তুত। জনবলও অনুমোদন হয়ে গেছে। তারপরও কিছু জনবল আমরা এখনই দিয়ে দেব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর আগেই উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগুনে দগ্ধদের চিকিৎসার লক্ষ্যে রাজধানীর চানখাঁরপুল এলাকায় অবস্থিত এই হাসপাতালটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে রোগীদের সর্বোত্তম সেবা দেওয়া হবে। এই ইনস্টিটিউটে আরো অধিক পোড়া রোগীকে চিকিৎসা দেওয়ার সুযোগ হবে। এখানকার প্লাস্টিক সার্জনরা দেশের চাহিদা পূরণে সক্ষম হবে।

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের পাশে অবস্থিত ১২ তলা এই ইনস্টিটিউটে পোড়া রোগীরা যেমন উন্নততর সেবা পাবেন, তেমনি চিকিৎসক ও নার্সরা তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ পাবেন।

৫০০ শয্যা, ৫০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট, ১২টি অপারেশন থিয়েটার বিশিষ্ট এই ইনস্টিটিউটটি বিশ্বের বৃহত্তম বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিণত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়