ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঈদে সারা দেশে নিরাপত্তা জোরদার হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৬:০৯:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২০ ১২:৪৫:৪৩ পিএম
Walton AC 10% Discount

সচিবালয় প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আসন্ন ঈদুল ফিতরে ঢাকাসহ সারা দেশে নিরাপত্তা জোরদার করা হবে। বিভিন্ন শহরে ব্লকরেইড দেওয়া হবে।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আইনশৃঙ্খলা সভা শেষে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজধানী ঢাকায় প্রবেশ ও বাহির পথে চেকপোস্ট থাকবে। চুরি-ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড রোধে ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্য মোতায়েন থাকবে।

তিনি আরো বলেন, ঈদে বিশেষ রেলের ব্যবস্থা থাকবে। ঈদযাত্রার আগেই বিভিন্ন পথে রাস্তার উন্নয়ন কাজ শেষ হওয়ায় যানজটের দুর্ভোগ কম হবে। যানজট নিরসনে গার্মেন্ট কারাখানায় পর্যায়ক্রমে ছুটি থাকবে। যেহেতু দীর্ঘ ছুটি, আমরা বলেছি যাতে সবাইকে একসঙ্গে ছুটি দেওয়া না হয়। পর্যায়ক্রমে ছুটি দিলে যানজট কমবে। আর শ্রমিকদের বেতন বোনাস যথা সময়ে দিতে হবে।

ঈদ উৎসবকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কা আছে কি না -এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গোয়েন্দারা এ বিষয়ে তৎপর রয়েছে। আমরা সব বিষয়কেই গুরুত্ব দিয়ে কাজ করি। আমাদের নিরাপত্তাবাহিনী প্রস্তুত আছে। সেজন্যই আমরা অনেক কিছু থেকে মুক্ত রাখতে পেরেছি। গোয়েন্দারাও সক্রিয় ও সজাগ রয়েছে। আমরা যেকোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারব বলে আশা করি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, লঞ্চে অতিরিক্ত যাত্রী নেওয়া হলে এবং লঞ্চ, রেল, বাসে অতিরিক্ত ভাড়া নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ঈদে পেশাদার ড্রাইভার ছাড়া গাড়ি চালাতে পারবে না। সড়কে পুলিশ এ বিষয়ে তৎপর থাকবে। যাদের ড্রাইভিং লাইসেন্স নেই তারা সড়কে গাড়ি চালাতে পারবে না। এই বিষয়ে কঠোর থাকব আমরা।’

বৈঠকেব সুরক্ষা সেবা বিভাগে সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আসাদুজ্জামান মিয়াসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/আসাদ/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge