ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কনভেনশন বিষয়ে টিসিসির নীতিগত সমর্থন

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২০ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কনভেনশন বিষয়ে টিসিসির নীতিগত সমর্থন

জেষ্ঠ প্র‌তি‌বেদক : জাতীয় ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসি আগামী মাসে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক শ্রম সংস্থা-আইএলও এর প্রতিষ্ঠার শততম বার্ষিকীর শ্রম সম্মেলনে ১০৮তম অধিবেশনে ভায়োলেন্স অ্যান্ড হ্যারাসমেন্ট অ্যাগেইনস্ট উইমেন অ্যান্ড মেন ইন দ্য ওয়াল্র্ড অব ওয়ার্ক এর ওপর কনভেনশন ও রিকমেনডেশন গ্রহণের বিষয়ে নীতিগতভাবে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে টিসিসি এর ৬২তম বৈঠকে এ  সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বৈঠকে এ বিষয়ে খুঁটিনাটি খতিয়ে দেখার জন্য টিসিসির একটি কমিটি গঠনের প্রস্তাবের প্রেক্ষিতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পাঁচ সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করে। কমিটির সদস্যগণ হলেন- মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনা, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন-বিইএফ এর সভাপতি কামরান টি রহমান, বিজিএমইএ এর সভাপতি রুবানা হক, বিইএফ এর সাধারণ সম্পাদক ফরুক আহমেদ এবং জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ। এ কমিটি বিষয়টির খুঁটিনাটি খতিয়ে দেখে একটি প্রস্তাবনা তৈরি করবে।

সভায় সদ্যপ্রয়াত জাতীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ইনস্টিটিউট লেবার স্টাডিজ-বিলস এর উপদেষ্টা পরিষদের সদস্য এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ট্রেড ইউনিয়ন নেতা রায় রমেশ চন্দ্রের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় অন্যানের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইও) সৈয়দ আহম্মদ, অতিরিক্ত সচিব (শ্রম) ড. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, বিকেএমই এর প্রথম ভাইস প্রেসিডেন্ট মনসুর আহমেদ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম এবং ইন্ডাস্টি অল বাংলাদেশ কাউন্সিলের মহাসচিব সালাউদ্দিন স্বপন প্রমুখ অংশগ্রহণ করেন।

 

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২০ মে ২০১৯/নঈমুদ্দীন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়