ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজধানীর ইন্দিরা ‌রো‌ডের জলাবদ্ধতা নিরস‌নের দা‌বি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ২১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীর ইন্দিরা ‌রো‌ডের জলাবদ্ধতা নিরস‌নের দা‌বি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত ২৭ নম্বর ওয়ার্ডের ইন্দিরা রোডের জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের শেরেবাংলা নগর থানাধীন ২৭ নং ওয়ার্ডটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে স্কয়ার হসপিটাল, রাজধানী স্কুল, তেজগাঁও কলেজ ছাত্রাবাস, বিকল্প ল কলেজ, পশ্চিম রাজাবাজার জামে মসজিদ এবং তেজগাঁও কলেজ ছাত্রাবাস মসজিদ অবস্থিত। প্রতিদিন হাজার হাজার জনসাধারণ ইন্ডিয়া রোড দিয়ে পশ্চিম রাজাবাজারের মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ, সরকারি-বেসরকারি হাসপাতাল ও প্রতিষ্ঠানে যাতায়াত করেন।

এই ওয়ার্ডে পানি নিষ্কাশন অবস্থা খুবই নাজুক হওয়ায় বছরের বেশিরভাগ সময় সুয়ারেজের পানি রাস্তায় জমে থাকে। সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ এলাকাবাসী দীর্ঘদিন ধরে প্রচণ্ড কষ্ট ভোগ করছেন। সুয়ারেজের ময়লা পানি উপ‌চে বাসাবাড়ির পানির রিজার্ভ ট্যাংকে প্রবেশ করায় জনস্বাস্থ্য মারাত্মক হুমকিতে পড়েছে। তাই অন‌তি‌বিলম্বে এই রাস্তার জলাবদ্ধতা দূর করা হোক।

এর আগে জলাবদ্ধতার স্থায়ী সমস্যার সমাধানে তারা গণস্বাক্ষর অভিযানের মাধ্যমে ৩০০টি স্বাক্ষর গ্রহণ করে এবং সমস্যার বিবরণ উল্লেখসহ সমস্যার সমাধানের পদক্ষেপ গ্রহণে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র, ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং পরিবেশ অধিদপ্তরে বরাবর একটি আবেদনপত্র জমা দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শারমিন আক্তার ময়না, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সদস্য সালমা ইসলাম বিনু, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পারুল আক্তার মল্লিক, জাতীয়বাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ডালিয়া রহমান প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়