ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘সংস্কৃতি-কর্মীদের সহায়তার ব্যাপারে আন্তরিক প্রধানমন্ত্রী’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২২ ১০:০১:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২২ ১০:০১:২৫ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ  বলেছেন, প্রধানমন্ত্রী শিল্পীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। শিল্পী ও সংস্কৃতিকর্মীদের চিকিৎসাসহ বিভিন্ন আর্থিক সহায়তার ব্যাপারে প্রধানমন্ত্রী সব সময় অত্যন্ত আন্তরিক। সদ্যপ্রয়াত গুণী শিল্পী সুবীর নন্দীর অসুস্থতার সময় তিনি সর্বদা খোঁজ-খবর নিয়েছেন, চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছেন এবং রাষ্ট্রের পক্ষ হতে সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করেছেন।

প্রতিমন্ত্রী বুধবার রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত সদ্য প্রয়াত দেশবরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর স্মরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, শিল্পী সুবীর নন্দীর সকল গান ও সৃষ্টিকর্মকে আর্কাইভের মাধ্যমে সংরক্ষণ করা হবে। আমাদের দেশে অনেক দুঃস্থ ও অস্বচ্ছল শিল্পী রয়েছে। ২৫০০-৩০০০ জন শিল্পীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে বাৎসরিক অনুদান প্রদান করা হয়। ভবিষ্যতে এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে। প্রতিমন্ত্রী এ সময় শিল্পী সুবীর নন্দীর আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানান ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন।

শিল্পীকে শ্রদ্ধা জানিয়ে স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য বিভাগের পরিচালক সোহরাব উদ্দিন, শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী, রফিকুল আলম, আবিদা সুলতানা, শুভ্র দেব, কোনাল, সাব্বির প্রমুখ৷

উল্লেখ্য, সুবীর নন্দীর প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের শিল্পী, গীতিকার, সুরকার, সংগঠক ও সুবীর নন্দী ভক্তদের নিয়ে আজকের এ স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২২ মে ২০১৯/আসাদ/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge