ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

যাত্রী অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার হওয়ার আহ্বান

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৬ ৩:১৫:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৬ ৩:১৫:৪৯ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রিতেবদক : যাত্রী অধিকার প্রতিষ্ঠায় সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন  নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

তিনি বলেন, ‘এ দেশের একটি কায়েমি স্বার্থবাদী গোষ্ঠীর হাতে যাত্রীর স্বার্থ জিম্মি হয়ে রয়েছে। পরিবহনে চাঁদাবাজী, ধান্ধাবাজী, বেশি ভাড়া আদায়ের নৈরাজ্যসহ নানা কারণে মানুষ রাস্তাঘাটে ভোগান্তির  শিকার হচ্ছে। এইসব সমস্যার সমাধানে যাত্রী সাধারণকে সচেতন ও সংগঠিত হওয়ার বিকল্প নেই।’

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশস্থ নিজ বাসভবনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এইসব কথা বলেন।

যাত্রীর কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এই সময় সমিতির বিভিন্ন কর্মকাণ্ড, গৃহীত কর্মসূচি ও ভবিষ্যৎ পরিকল্পনা তার কাছে তুলে ধরেন।

তিনি ধৈর্য্য সহকারে এইসব কথা শুনেন এবং যাত্রী অধিকার ও সড়ক নিরাপত্তায় নিয়োজিত আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনের কর্মকাণ্ড সম্পর্কে যাত্রী কল্যাণ মহাসচিবকে অবহিত করেন এবং আন্তর্জাতিক ফোরাম সমূহের সঙ্গে সু-সম্পর্ক গড়ে তোলাসহ নানা বিষয়ে জন্য পরামর্শ দেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির প্রচার সম্পাদক মাহামুদুল হাসান রাসেল এ তথ্য জানান।

ইস্ট ডেল্টা ইউনির্ভাসিটির উপ-উপাচার্য প্রফেসর মো. সেকান্দর খান, শিক্ষাবিদ অধ্যাপক মো. শামসুদ্দিন শিশির, চট্টগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সভাপতি এম. এ সবুর, এসডিজি ইয়ুথ ফোরামের সভাপতি নোমান উল্লাহ বাহার, ভাইস চেয়ারম্যান ফরিদ আলম, যাত্রী কল্যাণ সমিতির জিয়াউল হক চৌধুরী প্রমূখ এই সময় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ জুন ২০১৯/আসাদ/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge