ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ইসি নিজ দায়িত্ব পালন করবে’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ইসি নিজ দায়িত্ব পালন করবে’

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. আলমগীর বলেছেন, নির্বাচনী সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি নিজ দায়িত্ব পালন করবে।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, সহিংসতার কারণে একজনের প্রার্থিতা বাতিল করা হয়েছিল। তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। অন্য একটি উপজেলায় অনিয়মের প্রমাণ পাওয়ায় স্থানীয় প্রশাসনে বদলি করা হয়েছে।

মো. আলমগীর বলেন, নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সব প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায়গুলোতে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। আশা করি, ভোটারদের উপস্থিতি বাড়বে।

ইসি সচিব জানান, ১৮ জুন ২০ উপজেলায় নির্বাচন হবে। ভোটগ্রহণ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। চারটি উপজেলায় ভোট গ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)। গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ইভিএমে ভোট নেবে ইসি।

এবার পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। পঞ্চম উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন গত ১০ মার্চ অনুষ্ঠিত হয়। এরপর ১৮ মার্চ দ্বিতীয় ধাপে, ২৪ মার্চ তৃতীয় ধাপে, ৩১ মার্চ চতুর্থ ধাপে ভোট গ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে ইসি।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়