ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হালাল প্রাণিজ খাদ্য আমদানিতে আরব আমিরাতের আগ্রহ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১৮ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হালাল প্রাণিজ খাদ্য আমদানিতে আরব আমিরাতের আগ্রহ

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ থেকে নিরাপদ ও হালাল প্রাণিজ খাদ্য আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে আরব আমিরাত।

মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সাথে বৈঠক শেষে দেশটির খাদ্য নিরাপত্তাবিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম বিনতে মোহাম্মদ সাইদ হারিব আল মেহাইরি এ আগ্রহের কথা জানান।

মৎস্য প্রতিমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রাণিসম্পদের ব্যাপক উন্নয়ন এবং স্বয়ংসম্পূর্ণতা অর্জনের কথা তুলে ধরে মৎস্য প্রতিমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে মাছ ও মাংসসহ প্রাণিজ খাদ্য রপ্তানির পাশাপাশি তাদের টেকনিক্যাল সহায়তারও প্রস্তাব দেন। সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী বাংলাদেশের সামুদ্রিক মৎস্যসম্পদ, গরু-মহিষ এবং ডেইরি শিল্পের অবস্থা আগ্রহ সহকারে অবহিত হন। তিনি বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রাণিজ খাদ্য নিরাপদ ও হালাল হবে কি না- তাও জানতে চান।

বাংলাদেশের উৎপাদিত প্রাণিজ খাদ্য শতভাগ নিরাপদ ও হালাল বলে আমিরাতের প্রতিমন্ত্রীকে জানানো হয়। এদেশের মাছ রপ্তানিতে ইউরোপীয় ইউনিয়ন কর্তৃক অনাপত্তি সনদপ্রাপ্তির কথাও আরব আমিরাতের প্রতিমন্ত্রীকে জানানা প্রতিমন্ত্রী। উভয়মন্ত্রী দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার কথাও উল্লেখ করে ভবিষ্যতে আবারো দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবার আশাবাদ ব্যক্ত করেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধিদলে বাংলাদেশে নিযুক্ত সেদেশের রাষ্ট্রদূত সাইদ হারিব আল মেহাইরি ছাড়াও অন্যান্য কর্মকর্তা এবং বাংলাদেশের পক্ষে মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, মৎস্য অধিদফতরের ডিজি আবু সাইদ মো. রাশেদুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের ডিজি ড. ইয়াহিয়া মাহমুদ, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ডিজি নাথুরাম সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়