ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে: ইসি সচিব

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১৮ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক : কয়েকটি ঘটনা ছাড়া উপজেলার শেষ ধাপের ভোট সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।

মঙ্গলবার উপজেলা নির্বাচনের পঞ্চম ধাপে ২০ উপজেলার ভোট শেষে এ কথা বলেন তিনি।

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট চলে। ভোট শেষে নির্বাচন ভবনে নিজের কক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সচিব।

ইসি সচিব মো. আলমগীর বলেন, ‘সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে প্রত্যেকটি কেন্দ্রেই। সামান্য একটু সমস্যা হয়েছিল। কয়েকটি ঘটনা ছাড়া বাকি উপজেলাগুলোতে ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে।’

তিনি জানান, দুয়েকটা কেন্দ্রে সামান্য একটু গণ্ডগোল করার চেষ্টা করেছে কিছু লোকজন। কিন্তু তারা সফল হয়নি। যেমন ব্রাহ্মণবাড়িয়ার একটি কেন্দ্রে ইভিএম ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিল, সেটা পারেনি। তাদেরকে গ্রেপ্তারও করা হয়েছে। এরপর অল্প কিছুক্ষণের জন্য ভোটগ্রহণ স্থগিত ছিল। ইভিএম রি-ইনস্টল করে আবার ভোটগ্রহণ শুরু হয়েছে।

একটা উপজেলায় কিছু লোক জোর করে ভোট দেয়ার চেষ্টা করেছিল। তারা পাঁচটা ব্যালট পেপারে জোর করে ভোট দিয়েছিল। ওই পাঁচটা ভোট বাতিল করে দেয়া হয়েছে। তাদেরকে গ্রেপ্তারও করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘এ ধাপে চারটা উপজেলার সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট হয়েছে। ইভিএম কেন্দ্রগুলোর ভোট যদি রাত ৮টার পরে ফল পাই, ফলাফল দ্রুত দেওয়ার প্রচেষ্টা চলছে।’

শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জের বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোণার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলায় এদিন ভোট হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/হাসিবুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়