ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্ব এখন শেখ হাসিনার দিকে তাকিয়ে

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ২৬ ডিসেম্বর ২০১৩   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব এখন শেখ হাসিনার দিকে তাকিয়ে

সজীব ওয়াজেদ জয়

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ২৬ ডিসেম্বর: ‘বিশ্ব এখন শেখ হাসিনার সাহায্যের দিকে তাকিয়ে আছে।’ বলেছেন, প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়।

জাতিসংঘের মহাসচিব বান কি মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দক্ষিণ সুদানে জরুরি ভিত্তিতে সেনা পাঠানোর অনুরোধ জানিয়েছেন- এ কথা উল্লেখ করে তিনি আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা ৪৮ মিনিটে নিজের অফিসিয়াল ফেসবুকে এ মন্তব্য করেন।

কারণ উল্লেখ করে জয় বলেন, ‘এক দিন আগেই খালেদা জিয়া তার ভাষণে বলেছিলেন বাংলাদেশ আন্তর্জাতিক সম্প্রদায় থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এই মনোভাব আমাদের তথাকথিত “সুশীল সমাজের” বক্তব্যেও প্রতিধ্বনিত হয়েছে। কিন্তু আন্তর্জাতিক সংকট যখন দেখা দিল, তখন জাতিসংঘের মহাসচিব কাকে ফোন করলেন? প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।’

তিনি বলেন, এখন সত্য এটাই যে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বসভায় এক উদীয়মান নক্ষত্র। এটা বিস্ময়কর হিসেবে গণ্য হয় যে বাংলাদেশ বিগত পাঁচ বছরে ভারতকে প্রায় সবগুলো সামাজিক সূচকে ছাড়িয়ে গিয়েছে। শেখ হাসিনা এই অগ্রগতির জন্য অনেক বার আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে পুরস্কার ও উচ্ছ্বসিত প্রশংসা পেয়েছেন।

তিনি বিরোধী দলের বিগত শাসনামলের সমালোচনা করে বলেন, অথচ আজকের তুলনায় খালেদা জিয়ার আমলে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে গণ্য করা হতো। সে সময় আমাদের দেশ একটি সন্ত্রাসের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত হয়ে উঠেছিল।

বাংলাদেশ অনতিবিলম্বে বর্তমানে কঙ্গোতে মোতায়েন করা একটি ব্যাটালিয়ানকে দক্ষিণ সুদানে বদলি করার ব্যবস্থা নিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

রাইজিংবিডি / এনআর / সনি / কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়