ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দ্বিতীয় দিন শেষে ১০৪ রানে পিছিয়ে রংপুর

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিতীয় দিন শেষে ১০৪ রানে পিছিয়ে রংপুর

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের দ্বিতীয় দিন শেষে খুলনা বিভাগের বিপক্ষে ১০৪ রানে পিছিয়ে রয়েছে রংপুর বিভাগ। প্রথম ইনিংসে খুলনা বিভাগের করা ৩০৪ রানের জবাবে ৪ উইকেট হারিয়ে ২০০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে রংপুর।

ক্রিজে আছেন সোহরাওয়ার্দী শুভ (৪৭) ও তানবির হায়দার (৫)। তারা দুজন বুধবার তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

৭ উইকেট হারিয়ে ২৭২ রান তুলে প্রথম দিন শেষ করা খুলনা বিভাগ আজ মঙ্গলবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান জিয়াউর রহমান ও আব্দুর রাজ্জাক আজ দলীয় সংগ্রহে ২১ রান যোগ করতে পারেন। দলীয় ২৯৩ রানের মাথায় জিয়াউর রহমান রবিউল হকের বলে বোল্ড হয়ে ফিরে যান। যাওয়ার আগে ৮৯ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় ৫৩ রান করে যান। জিয়াউর আউট হওয়ার পর খুলনার ইনিংস গুটিয়ে যেতে বেশি সময় লাগেনি। ৩০৪ রানের মাথায়ই আব্দুর রাজ্জাক ও আল-আমিন হোসেন আউট হলে খুলনার প্রথম ইনিংস শেষ হয়।



বল হাতে রংপুরের সাজেদুল ইসলাম ৬টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন সঞ্জিত সাহা। ১টি করে উইকেট নিয়েছেন রবিউল হক ও মোহাম্মদ সাদ্দাম।

জবাবে রংপুর বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে জাহিদ জাভেদ ও মেহেদী মারুফের উদ্বোধনী জুটিতে ৫৬ রান সংগ্রহ করে। এরপর আল-আমিন হোসেনের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান মেহেদী মারুফ। ১ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন তিনি। ১১৭ রানের মাথায় আল-আমিন হোসেন তার দ্বিতীয় শিকারে পরিণত করেন জাহিদ জাভেদকে। ১১৮ বল খেলে ৬ চার  ও ২ ছক্কায় ৬৪ রান করে যান জাভেদ।

১১৯ রানেই তৃতীয় উইকেট হারায় রংপুর। এ সময় মাহমুদুল হাসানকে (১৫) ফেরান বিশ্বনাথ হালদার। তবে চতুর্থ উইকেটে সোহরাওয়ার্দী শুভ ও নাঈম ইসলাম ৬১ রানের জুটি গড়ে দলকে টেনে নিতে থাকেন। কিন্তু ১৮০ রানের মাথায় নাঈম ইসলামকে (৩০) আল-আমিন নিজেদের তৃতীয় শিকারে পরিণত করে সাজঘরে ফেরান। এরপর শুভ ও তানবির মিলে দিনের বাকি সময়টুকু পার করেন।



বুধবার তাদের দুজনের ব্যাটে চড়ে রংপুর কতদূর যেতে পারে দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়