ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাহাউদ্দিন নাছিমের মামলায় রায় ২৮ সেপ্টেম্বর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ১৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাহাউদ্দিন নাছিমের মামলায় রায় ২৮ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলার রায় ঘোষণার তারিখ ২৮ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক কেএম ইমরুল কায়েস দুদক এবং আসামি পক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এ তারিখ ঠিক করেন। এর আগে মামলার বিচারকাজ চলাকালে অভিযোগপত্রভুক্ত ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আ ফ ম বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে ২০০৭ সালের ৯ জুলাই সম্পদ বিবরণীর নোটিশ জারি করে দুদক। বাহাউদ্দিন নাছিমের মা নোটিশ গ্রহণ করেন। এরপর ১৭ জুলাই নাছিম তার মা নুর জাহান বেগমের মাধ্যমে সম্পদ বিবরণী দাখিল করেন।

দাখিল করা সম্পদ বিবরণীতে নাছিম নিজ নামে এবং তার স্ত্রী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীর নামে ২ কোটি ৭ লাখ ৬৬৮ টাকার সম্পদ অর্জন করেন বলে উল্লেখ করেন। সম্পদ বিবরণী যাচাইকালে বাহাউদ্দিন নাছিম এবং তার স্ত্রীর ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকা টাকার সম্পদ গোপন করেন। নাছিম এবং তার স্ত্রী ৪১ লাখ ৫৮ হাজার ৫৯৯ টাকা আয় করেন। ফলে তারা এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন করেন।

এক  কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ২১ নভেম্বর রমনা থানায় বাহাউদ্দিন নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলাটি দায়ের করে দুদকের উপ-পরিচালক বেনজীর আহম্মদ। দুদকের সহকারী পরিচালক রফিকুল ইসলাম মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ৮ অক্টোবর বাহাউদ্দিন নাছিমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আর তার স্ত্রী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীর অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়