ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কৃত্রিম খাদ্য সংকট অনুসন্ধানে দুদকের দল গঠন

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কৃত্রিম খাদ্য সংকট অনুসন্ধানে দুদকের দল গঠন

নিজস্ব প্রতিবেদক : খাদ্যপণ্য সরবরাহকারী ও মজুতদার এবং খাদ্য বিভাগের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে তিন সদস্যের দল গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থার উপ-পরিচালক মোহাম্মদ আহমার উজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের অনুসন্ধান দল গঠন করা হয়েছে।

দুদকের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অনুসন্ধান দলের অন্য সদস্যরা হলেন- দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন ও উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান। অনুসন্ধান কাজ তদারক করবেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

দুদক সূত্রে আরো জানা যায়, দেশের বিভিন্ন অঞ্চলের কতিপয় খাদ্যপণ্য সরবরাহকারী ও মজুতকারী ব্যবসায়ীর বিরুদ্ধে খাদ্য বিভাগের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় বেআইনিভাবে খাদ্য মজুত করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে অবৈধ পন্থায় কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে মঙ্গলবার সিদ্ধান্ত নেওয়ার এক দিন পর এ দল গঠন করা হলো।

এ বিষয়ে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, খাদ্য বিভাগের কর্মকর্তাদের সহযোগিতায় কিছু খাদ্য দ্রব্য মজুতকারী প্রতিষ্ঠান সম্পূর্ণ বেআইনিভাবে খাদ্য দ্রব্য মজুত করেছে। এ ক্ষেত্রে খাদ্য কর্মকর্তারা অনৈতিক সুবিধা নিয়েছেন, এই মর্মে দুদকে অভিযোগ এসেছে। আজ দুদক থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, কতিপয় সরকারি কর্মকর্তা এবং অবৈধভাবে খাদ্য সামগ্রী মজুতকারী কতিপয় ব্যবসায়ীর মধ্যে  ঘুষ-দুর্নীতির  মতো অনৈতিক সম্পর্কের  কারণে চালসহ খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধি করে জনগণের পকেটের টাকা আত্মসাতকারীদের বিরুদ্ধে দুদক দৃষ্টান্তমূলক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়