ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফলোঅনে পড়েও ড্র করল খুলনা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ২ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফলোঅনে পড়েও ড্র করল খুলনা

ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন নাদিফ চৌধুরী

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে ঢাকা বিভাগের সঙ্গে ড্র করেছে খুলনা বিভাগ। ঢাকা বিভাগের করা ৫১৯ রানের জবাবে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে ২৪৭ রান করে তৃতীয় দিন রোববার ফলোঅনে পড়ে। সেখান থেকে আবার ব্যাট করতে নেমে আজ সোমবার চতুর্থ ও শেষ দিনে ব্যাটিং দৃঢ়তায় ঢাকার সঙ্গে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে। আজ পুরো দিন (৯০ ওভার) ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে খুলনা বিভাগ। তাতে নিষ্প্রাণ ড্র হয় ম্যাচটি।

দ্বিতীয় ইনিংসে খুলনার হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরান। তিনি ১৮৯ বল খেলে ৬টি চারের সাহায্যে এই রান করেন তিনি। অপরাজিত ৩৭ রান করেন মো. মিথুন। ৩৫টি রান আসে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। বরিউল ইসলাম রবি করেন ১৮ রান। এ ছাড়া অপরাজিত ১০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। দ্বিতীয় ইনিংসে খুলনার যে ৪টি উইকেটের পতন ঘটেছে তার ২টি নিয়েছেন মোশাররফ হোসেন রুবেল। অন্য দুটি নিয়েছেন শুভাগত হোম চৌধুরী।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ঢাকা বিভাগের হয়ে ব্যাট হাতে অনবদ্য ১৬৬ রানের ইনিংস খেলা নাদিফ চৌধুরী।

 



শুক্রবার ঢাকা বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে নাদিফ চৌধুরীর ১৬৬ ও মোশাররফ হোসেন রুবেলের ১২৫ রানে ভর করে ৫১৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে। জবাবে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে জিয়াউর রহমানের সেঞ্চুরির পরও ২৪৭ রানের বেশি করতে পারেনি। তাতে ফলোঅনে পড়ে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা। সেখান থেকে আজ চতুর্থ দিনে দারুণ খেলে ড্র করে আব্দুর রাজ্জাক রাজ বাহিনী।

প্রথম ম্যাচে রংপুরের সঙ্গে ঘরের মাঠে ড্র করে খুলনা বিভাগ। এরপর দ্বিতীয় রাউন্ডে ঘরের মাঠে বরিশাল বিভাগের বিপক্ষে দারুণ এক জয় তুলে নেয়। তৃতীয় রাউন্ডে এসে নিরপেক্ষ ভেন্যু চট্টগ্রামে ঢাকা বিভাগের সঙ্গে ড্র করল খুলনা। চতুর্থ রাউন্ডে আগামী শুক্রবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রংপুর বিভাগের মুখোমুখি হবে খুলনা বিভাগ।

অন্যদিকে ঢাকা বিভাগ তিন রাউন্ডেই ড্র করেছে। প্রথম রাউন্ডে কক্সবাজারে বরিশাল বিভাগের সঙ্গে ড্র করার পর বগুড়ায় দ্বিতীয় রাউন্ডে রংপুরের সঙ্গেও ড্র করে। আর আজ তৃতীয় রাউন্ডে খুলনার সঙ্গেও ড্র করল তারা। চতুর্থ রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে লড়বে ঢাকা বিভাগ।



রাইজিংবিডি/ঢাকা/২ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়