ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা কাপের লোগো উন্মোচন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ১৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন স্বাধীনতা কাপের লোগো উন্মোচন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন স্বাধীনতা কাপের চুক্তি স্বাক্ষর ও ড্র হয়েছে গেল বৃহস্পতিবার। আজ সোমবার হয়েছে লোগো উন্মোচন। মঙ্গলবার মাঠে গড়াবে ওয়ালটন স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮। যেখানে প্রিমিয়ার লিগে খেলা ১২টি দল অংশ নিবে।

১২টি দলকে চারটি গ্রুপে বিভক্ত করে লিগ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। চার গ্রুপ থেকে শীর্ষ আটটি দল কোয়ার্টার ফাইনালে খেলবে। সেখান থেকে চারটি দল সেমিফাইনাল ও দুটি দল ফাইনাল খেলবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্স-আপ দল ৩ লাখ টাকা পাবে। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেকটি দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে। পাশাপাশি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপও বেশ কিছু পুরস্কার প্রদান করবে।

আজ সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে ওয়ালটন স্বাধীনতা কাপের লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় আরো উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, কো-স্পন্সর প্রিমিয়ার ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও মতিঝিল শাখার ব্র্যাঞ্চ ম্যানেজার সিফাত আহমেদ চৌধুরী, সেইলর-ইপিলিয়ন গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ (মার্কেটিং)মাশরুর রহমান এবং একেএম নজরুল ইসলাম, সিনিয়র এক্সিকিউটিভ, ট্রেজার সিকিউরিটি লিঃ।



ওয়ালটন স্বাধীনতা কাপের‘এ’ গ্রুপে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ‘সি’ গ্রুপে রয়েছে ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও টিম বিজেএমসি। আর ‘ডি’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও সাইফ স্পোর্টিং ক্লাব।

লোগো উন্মোচন অনুষ্ঠানে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ফুটবল ফেডারেশনের সঙ্গে সব সময়ই আমরা সম্পৃক্ত হওয়ার চেষ্টা করছি। অন্যান্য টুর্নামেন্টের মতো এই টুর্নামেন্টেরও সর্বোচ্চ গোলদাতাকে ১টি ওয়ালটন ফ্রিজ, ফাইনালে সেরা খেলোয়াড়কে একটি ওয়ালটন ২৮ ইঞ্চি এলইডি টিভি এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে ১টি ওয়ালটন ফ্রিজ দিয়ে উৎসাহিত করা হবে। আশা করব ১২টি দলের অংশগ্রহণে এবার জমজমাট একটি টুর্নামেন্ট হবে। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর হওয়ায় ওয়ালটন গ্রুপকে আরো একবার ধন্যবাদ জানান।

১৯৭২ সালে স্বাধীনতা কাপ ফুটবলের প্রথম আসর অনুষ্ঠিত হয়। এরপর বিভিন্ন কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ১৯৯২ সালে আয়োজিত হয় স্বাধীনতা কাপ ফুটবলের দ্বিতীয় আসর। এরপর আবার লম্বা বিরতি। যে বিরতির স্থায়ীত্ব ছিল ১৩ বছর! এরপর ২০০৫ সালে অনুষ্ঠিত হয় স্বাধীনতা কাপ ফুটবলের তৃতীয় আসর। তৃতীয় আসরের পর ৫ বছর বিরতি দিয়ে ২০১১ সালে হয় চতুর্থ আসর। এরপর ২০১৩ তে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় পঞ্চম ও ২০১৪ সালে হয় ষষ্ঠ আসর। সবশেষ ২০১৬ সালে হয়েছে এই টুর্নামেন্ট। এক বছর বিরতি দিয়ে আবার ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুরু হতে যাচ্ছে স্বাধীনতা কাপ ফুটবলের অষ্টম আসর।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়