ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সালমান স্মরণে শিল্পী সমিতির আয়োজন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১১, ৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালমান স্মরণে শিল্পী সমিতির আয়োজন

বিনোদন প্রতিবেদক : ‘ভালো আছি ভালো থেকো/ আকাশের ঠিকানায় চিঠি লিখো’। এ গানের সুরে সুর মিলিয়ে বাংলাদেশ চলচ্চিত্রের স্বপ্নের নায়ক সালমান শাহকে বলছি, ‘ভালো আছি ভালো থেকো/ আকাশের ঠিকানায় চিঠি লিখো’। সালমান শাহ অভিনীত ‘তোমাকে চাই’ সিনেমার গান এটি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর কোটি ভক্তকে চোখের জলে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমান সালমান শাহ। আজ বৃহস্পতিবার এই চিত্রনায়কের ২২তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে বাংলাদেশ শিল্পী সমিতি বিএফডিসিতে দোয়া মাহফিলের আয়োজন করেছে। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, ‘সালমান শাহর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল থেকে কোরআন খতম করানো হচ্ছে। দুপুরবেলা দুস্থ মানুষদের মধ্যে খাবার বিতরণ ও বিকেলে তার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।’

মাত্র চার বছরের অভিনয় জীবনে ২৭টি সিনেমায় অভিনয় করেন সালমান শাহ। ১৯৯৩ সালে চলচ্চিত্রে তার অভিষেক হয়। তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’। এ সিনেমায় সালমান শাহর বিপরীতে অভিনয় করেন মৌসুমী। সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে মৌসুমী মাত্র চারটি চলচ্চিত্রে কাজ করেন। এরপর প্রয়াত অভিনেতা ও পরিচালক জহিরুল হক পরিচালিত ‘তুমি আমার’ সিনেমায় সালমান শাহ ও শাবনূর প্রথম জুটি বাঁধেন। শাবনূরের সঙ্গে সালমান শাহ মোট ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন। এছাড়াও কয়েকটি টেলিভিশন নাটক-টেলিফিল্মে অভিনয় করেন সালমান শাহ।




রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৮/রাহাত/শান্ত 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়