ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পার্সেল বোমা প্রেরণকারীকে খুঁজছে এফবিআই

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৩, ২৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পার্সেল বোমা প্রেরণকারীকে খুঁজছে এফবিআই

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচক ডেমোক্র্যাট দলের শীর্ষ নেতা, ব্যবসায়ী ও অভিনেতার বাড়িতে পার্সেল পাইপ বোমা পাঠানোর ঘটনায় জড়িতকে গ্রেপ্তারে অভিযানে নেমেছে গোয়েন্দা সংস্থা এফবিআই। বৃহস্পতিবার  অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্স এ তথ্য জানিয়েছেন।

গত সোমবার ধনকুবের ব্যবসায়ী জর্জ সরোসের বাড়ির মেইল বক্সে পাইপ বোমা পাওয়া যায়। এর  দুদিন পর বুধবার নিউ ইয়র্ক সিটিতে হিলারি ও বিল ক্লিনটনের বাড়ির ঠিকানায় এবং ওয়াশিংটন ডিসিতে ওবামার বাড়ির ঠিকানায় পাঠানো পার্সেল পরীক্ষা করে পাইপ বোমা পাওয়া যায়। সর্বশেষ বৃহস্পতিবার প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের ঠিকানায় দুটি এবং অভিনেতা রবার্ট ডি নিরোর রেস্টুরেন্টের ঠিকানায় একটি পার্সেল পাইপ বোমা পাঠানো হয়।

গত কয়েকদিনে সব মিলিয়ে আটজনের ঠিকানায় ১০টি পার্সেল পাঠানোর ঘটনা ঘটলো। নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, এসব পার্সেলের অন্তত একটি পাঠানো হয়েছে ফ্লোরিডা থেকে।

ওয়াশিংটনে এক অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্স বলেন, বোমার ঘটনায় যে বা যারা দায়ী তাদেরকে খুঁজে বের করতে এফবিআই ঘড়ির কাঁটা ধরে কাজ করছে।

তিনি বলেন, ‘এই প্রশাসনের মধ্যে-এই দেশের মধ্যে আমরা এই কর্মকাণ্ডের যতদূর সম্ভব কঠোর ভাষায় নিন্দা জানাচ্ছি এবং  আমরা নিশ্চিত যে বিচার করা হবে।’


 

রাইজিংবিডি/২৬ অক্টোবর ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়